মোবাইল নম্বর লেখার নাম করে কিশোরীকে ধর্ষণ: যুবকের যাবজ্জীবন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরীর বায়েজিদে মোবাইল মোবাইল নম্বর লিখে দেওয়ার নাম করে ঘরে ঢুকে ১২ বছরের কিশোরীকে ধর্ষণের অপরাধে প্রতিবেশী এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৭ আগস্ট) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দম ট্রাইব্যুনাল -এর বিচারক মো. জাকির হোসেন এই রায় দেন।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত আসামি বরিশাল সদর উপজেলার হিজলতলা গ্রামের হানিফ হাওলাদেরের ছেলে রিপন হাওলাদার (৩৬)।

ঘটনার সময় রিপন চট্টগ্রাম নগরের বায়েজিদ থানাধীন বাবুল কলোনি এলাকায় ভাড়া বাসায় থাকতেন। ধর্ষণের শিকার ওই কিশোরীর পরিবারও একই কলোনীতে ভাড়া বাসায় থাকতেন।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট নিখিল কুমার নাথ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ধর্ষণের শিকার কিশোরীর জবানবন্দি, ডাক্তারি পরীক্ষা, সাক্ষীদের জবানবন্দিসহ সমস্ত তথ্য উপাত্তের ভিত্তিতে আসামি রিপন হাওলাদারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে দোষী সাব্যস্ত করে এই রায় দেন।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৭ সালে ৫ সেপ্টেম্বর আসামি রিপন হাওলাদার ওই কিশোরীর বাবা-মা ঘরে না থাকার সুযোগে তার কাছে গিয়ে একটি মোবাইল নম্বর লিখে দেওয়ার জন্য বলেন। এসময় আসামি রিপন ওই কিশোরীকে সঙ্গে নিয়ে ঘরের ভেতরে গিয়ে দরজা বন্ধ করে দেন। পরে কিশোরীর ইচ্ছার বিরুদ্ধে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন।

ঘটনাটি পরে জানাজানি হলে রিপন হাওলাদারকে আসামি করে বায়েজিদ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন ধর্ষণের শিকার কিশোরীর মা মোছামৎ চান মেহের।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালে পুলিশ এই মামলায় রিপন হাওলাদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয়। ২০১৯ সালের ৩০ মে আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু হয়। মামলায় মোট ৯ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার আদালত এই রায় দেন।