দুর্নীতি মামলায় মেজর মান্নানের স্ত্রী-মেয়ের জামিন, অন্য ৫ জন কারাগারে

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

মানি লন্ডারিং সংক্রান্ত দুর্নীতি মামলায় মেজর (অব.) এম এ মান্নানের স্ত্রী উম্মে কুলসুম মান্নান ও মেয়ে তাজরিনা মান্নানের জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৭ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ আসসামছ জগলুল হোসেনের আদালত এ জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

একই সঙ্গে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্সিয়াল কোম্পানি লিমিটেডের (বিআইএফসি) পরিচালক ও ম্যাক্সনেট অনলাইনের স্বত্বাধিকারী উম্মে কুলসুম মান্নানের ভাই রইস উদ্দিন আহমেদ, এ এন এম জাহাঙ্গীর আলম, আরশাদ উল্লাহ, ইনসুর রহমান ও সৈয়দ ফকরে ফয়সালের জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

চলতি বছর ২৬ জানুয়ারি দুদকের উপপরিচালক (মানিলন্ডারিং) মো. আব্দুল মাজেদ ঢাকা-১ প্রধান কার্যালয়স্থ দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন।

এ মামলায় উল্লিখিত আসামিরা ছাড়াও বিআইএফসি পরিচালনা পরিষদের পরিচালক আব্বাস উদ্দিন আহমেদ, সাবেক পরিচালক মেজর মান্নানের মেয়ে তানজিলা মান্নান, বিআইএফসি-এর সাবেক এভিপি অ্যান্ড ইউনিট হেড আহমেদ করিম চৌধুরী, সাবেক সিনিয়র অফিসার (বিজনেস) মোহাম্মদ নিজাম উদ্দিন, সাবেক সিনিয়র অফিসার ও রিলেশনশিপ ম্যানেজার এস এম মোস্তাফিজুর রহমানও আসামি।

জামিনপ্রাপ্ত উম্মে কুলসুম মান্নান বিআইএফসি-এর চেয়ারম্যান এবং মেয়ে তাজরিনা মান্নান পরিচালনা পরিষদের পরিচালক ছিলেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে একে অন্যের সহায়তায় মো. রইস উদ্দিনের নামে তার মালিকানাধীন প্রতিষ্ঠান ম্যাক্সনেট অনলাইনের নামে ৪টি পৃথক ঋণ চুক্তির মাধ্যমে ২৭ কোটি টাকার ঋণ মঞ্জুর করে ২৬ কোটি ৯৮ লাখ টাকা ঋণ বিতরণ করে উক্ত ঋণের কিস্তি পরিশোধ না করে প্রদত্ত ঋণের আসল ২৮ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৩৮২ টাকা আত্মসাৎ করেন।