মহানবীর আদর্শ অনুসরণ করুন: মুফতি রুহল আমীন

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বোখারি শরিফের শেষ ক্লাসের দরস দিচ্ছেন মুফতি রুহুল আমীন, ছবি: বার্তা২৪.কম

বোখারি শরিফের শেষ ক্লাসের দরস দিচ্ছেন মুফতি রুহুল আমীন, ছবি: বার্তা২৪.কম

দেশে শান্তি ফেরাতে নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ বাস্তবায়নের কোনো বিকল্প নেই। রোগ-বালাই থেকে মুক্তি, দুনিয়ার কল্যাণ ও আখেরাতের সফলতা অর্জনে নবীর আদর্শ পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। মনে রাখতে হবে, একমাত্র নবীজির আনীত বিধান ইসলামই পৃথিবীতে অশান্তি নৈরাজ্য দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। কিয়ামত পর্যন্ত এ পথেই শান্তি নিহিত। পৃথিবীর যেকোনো স্থানে শান্তি প্রতিষ্ঠা করতে হলে মহানবীর আদর্শ অনুসরণ-অনুকরণ করতে হবে।

সোমবার (৯ মার্চ) দক্ষিণবঙ্গের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসার (জামিয়া ইসলামিয়া দারুল উলুম) দাওরায়ে হাদিস (স্নাতকোত্তর) সমাপনী বর্ষের হাদিস শাস্ত্রের সর্বনির্ভরযোগ্য গ্রন্থ বোখারি শরিফের শেষ ক্লাসের দরসদানের সময় পীরে কামেল আল্লামা মুফতি রুহুল আমীন এসব কথা বলেন।

বিজ্ঞাপন

হজরত সদর সাহেব হুজুর (রহ.)-এর সাহেবজাদা ও খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির মুফতি রুহুল আমীন এ সময় দেশবাসীর কল্যাণের কথা চিন্তা করোনাভাইরাসের দরুণ মুজিব বর্ষের বড় অনুষ্ঠান স্থগিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

গওহরডাঙ্গা মাদরাসার প্রিন্সিপাল মুফতি রুহুল আমীন আরও বলেন, করোনাভাইরাস আল্লাহতায়ালার পক্ষ থেকে বড় ধরনের সতর্ক সংকেত। বিশ্বের বিভিন্ন দেশে এটা মহামারী আকার ধারণ করেছে, এই মহামারী থেকে বাঁচতে হলে নিজেদের কৃতকর্মের জন্য আল্লাহতায়ালার দরবারে ক্ষমা প্রার্থনা করতে হবে। এ জন্য তিনি দেশবাসীকে গোনাহের কাজ পরিহার করে বেশি বেশি আল্লাহর রহমত কামনা ও তওবা করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মাদরাসার শায়খুল হাদিস মুফতি আব্দুর রউফ, শিক্ষা পরিচালক মুফতি নুরুল ইসলাম, সিনিয়র মুহাদ্দিস মাওলানা ফরিদ আহমদ, সদর সাহেব (রহ.)-এর পৌত্র মুফতি উসামা আমীন।

অনুষ্ঠান পরিচালনা করেন মাদরাসার শিক্ষক মুফতি মোহাম্মদ তাসনীম ও মুফতি মাকসূদুল হক।

দরস শেষে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়ায় বিশ্ব শান্তি ও সুখ-সমৃদ্ধি কামনার পাশাপাশি করোনাভাইরাসসহ বিভিন্ন বালা-মুসিবত থেকে রক্ষায় আল্লাহর রহমত কামনা করা হয়।