চুয়াডাঙ্গায় তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
  • |
  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গায় তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

চুয়াডাঙ্গায় তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

চুয়াডাঙ্গায় শুরু হয়েছে তবলিগ জামাতের (সাদ কান্ধলভী অনুসারী) তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ফজরের নামাজের পর চুয়াডাঙ্গা সার্কিট হাউজ মাঠে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। দেশের বিভিন্ন জেলা থেকে আসা আলেম ও দায়ীদের বয়ানের মাধ্যমে ইজতেমার মূল পর্ব শুরু হয়। এর আগে গত বুধবার থেকেই ধর্মপ্রাণ মুসল্লিরা চুয়াডাঙ্গা সার্কিট হাউজ মাঠ ইজতেমা প্রাঙ্গণে জড়ো হতে শুরু করেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৫ অক্টোবর) ও পরদিন শনিবারসহ তিন দিনব্যাপী এই ইজতেমায় তাবলিগের মূল শিক্ষা, দাওয়াত ও তওবার গুরুত্ব নিয়ে আলোচনা করা হবে। জেলার বিভিন্ন উপজেলাসহ আশপাশের এলাকা থেকে আগত হাজার হাজার মুসল্লির জন্য নামাজ, ইবাদত ও কুরআন তিলাওয়াতের পাশাপাশি বিশেষ দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

ইজতেমায় অংশ নেয়া মুসল্লি জালাল উদ্দিন বলেন, ‘ইজতেমায় আসা আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা। ইসলামের বাণী ও দাওয়াত সম্পর্কে বিশদভাবে জানতে এবং আত্মশুদ্ধির জন্য আমরা ইজতেমায় অংশ নিয়েছি। এখানে আসতে পেরে আমি মহান আল্লাহ তায়ালার নিকট শুকরিয়া আদায় করছি।’

কুষ্টিয়া থেকে আগত মুসল্লি কাদির সুমন বলেন, ‘ইজতেমার পরিবেশ অনেক সুন্দর এবং ধর্মীয় শিক্ষা গ্রহণের জন্য অত্যন্ত উপযোগী। ফজরের নামাজের পর থেকে আলেমদের বয়ান এবং দাওয়াতের গুরুত্ব সম্পর্কে আলোচনা চলছে। এখান থেকে শিক্ষা নিয়ে আমার জীবনকে আরও সুন্দর করে তুলব।’

ইজতেমা আয়োজকরা জানান, এই আয়োজনকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। মুসল্লিদের জন্য প্রয়োজনীয় বিভিন্ন সুবিধা নিশ্চিত করা হয়েছে। ইজতেমার দ্বিতীয় দিন শুক্রবার গুরুত্বপূর্ণ বয়ান ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। যেখানে হাজারো মুসল্লির অংশগ্রহণ আশা করা হচ্ছে। শনিবার ইজতেমার সমাপনী দিনে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমা শেষ হবে।