সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের নির্বাচন সম্পন্ন

  • ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

(বা থেকে ) প্রফেসর ড. মুহম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, অধ্যক্ষ ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা মো. আবদুল্লাহ্ শরীফ

(বা থেকে ) প্রফেসর ড. মুহম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, অধ্যক্ষ ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা মো. আবদুল্লাহ্ শরীফ

সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশের চেয়ারম্যান প্রফেসর ড. মুহম্মদ গিয়াস উদ্দিন তালুকদার এবং সেক্রেটারি জেনারেল মো. আবদুল্লাহ্ শরীফ পুনঃনির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন অধ্যক্ষ ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা। এই কমিটি ২০২৩-২০২৭ কার্যকাল পর্যন্ত দায়িত্ব পালন করবে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) গুলশানের শেজাদ প্যালেসের ৩য় তলায় (স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়) নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ২৮টি সদস্য ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, শরিয়া সুপারভাইজরি কমিটি, শরিয়া কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্য সচিবরা ভোটাধিকার প্রয়োগ করেন।

বিজ্ঞাপন

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমেদ। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা এবং এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ ফিরোজ হোসেন।

বাংলাদেশ ব্যাংকের পরিসংখ্যান ডিপার্টমেন্টের ডিরেক্টর ড. মোহাম্মদ আমির হোসেন প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এবং গ্লোবাল ইসলামী ব্যাংকের শরিয়া সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২য় বারের মতো সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ঢাকার উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা দি সিটি ব্যাংক, মেঘনা ব্যাংক, আইএফআইসি ব্যাংকের এবং বেক্সিমকো গ্রিন সুকূক শরিয়া সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

মো. আবদুল্লাহ্ শরীফ দি সিটি ব্যাংকের শরীআহ্ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ ব্যাংকের শরিয়া এডভাইজরি কমিটি, ইসলামিক ব্যাংকিং আইন প্রণয়ন কমিটি এবং অ্যাওইফির এডুকেশন বোর্ডের সদস্য। তিনি ৩য় বারের মতো সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন।