সামাজিক দূরত্ব মেনে উইজ এয়ারের ফ্লাইট চালু

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সামাজিক দূরত্ব মেনে উইজ এয়ারের ফ্লাইট চালু

সামাজিক দূরত্ব মেনে উইজ এয়ারের ফ্লাইট চালু

হাঙ্গেরিয়ান এয়ারলাইন্স উইজ এয়ার শুক্রবার (১ মে) থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে ফ্লাইট চালু করেছে। ফেসমাস্ক, দুই মিটার দূরত্বে আসন বিন্যাস এবং ফ্লাইটে খাবার সরবরাহ বন্ধের শর্তে ফ্লাইট চালু করছে এয়ারলাইন্সটি।

উইজ এয়ারই প্রথম পুনরায় বাণিজ্যিক ফ্লাইট শুরু করেছে। এয়ারলাইন্সটি যুক্তরাজ্য থেকে পর্তুগাল, হাঙ্গেরি, রোমানিয়া এবং বুলগেরিয়া ফ্লাইট পরিচালনা করছে।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের প্রভাবে অন্যান্য এয়ারলাইন্সের মতো উইজ এয়ারের প্লেন চলাচলও বন্ধ ছিল, তবে এটিই প্রথম এয়ারলাইন্স  যা আকাশপথে আবারও ফিরছে।

যুক্তরাজ্যের লুটন এয়ারপোর্ট থেকে শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটায় বুলগেরিয়ার রাজধানী সোফিয়ার উদ্দেশে রওনা হয়। এরপর ওইদিন আরও দুইটি ফ্লাইট বুলগেরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

উইজ এয়ার আগামী সপ্তাহে ইসরাইলের তেল-আবিব ও টেনেরিফে আবারও ফ্লাইট শুরুর পরিকল্পনা করছে।

উউজ এয়ার কর্তৃপক্ষ জানায়, ফ্লাইট পরিচালনার আগে সংক্রমণ এড়াতে প্লেন রাতে পরিষ্কার করা হয়। যাত্রীদের নিরাপত্তার জন্য যে ভিডিও পরিচালনা করা হয় তা বন্ধ রাখা হয়েছে। বোর্ডিং-এর সময় সামাজিক দূরত্ব মেনে চলা হয়।

শুধু যারা নিজে দেশে ফিরবেন এবং জরুরি কাজের জন্য ওই দেশগুলোতে ভ্রমণ করবেন তাদের জন্য এই ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। কোন ধরনের অপ্রয়োজনীয় ভ্রমণ করা যাবে না।   

উইজ কর্তৃপক্ষ আরও জানায়, তারা আশা করছে না যে ফ্লাইট যাত্রী দিয়ে পরিপূর্ণ হবে। এজন্য কেবিন ক্রুদের সামাজিক দূরত্ব বজায় রাখতেও সমস্যা হবে না।