করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ছাড়াল, সুস্থ ৩ লাখ ৭০ হাজার

  করোনা ভাইরাস
  • চীন করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে পিপিই ব্যবহার করছেন এক নারী, ছবি: সংগৃহীত

করোনাভাইরাস থেকে সুরক্ষা পেতে পিপিই ব্যবহার করছেন এক নারী, ছবি: সংগৃহীত

চলমান করোনাভাইরাসে পুরো বিশ্বে মৃতের সংখ্যা ১ লাখে গিয়ে দাঁড়ালো। ভাইরাসটি চীনের উহান শহরে প্রথম শনাক্ত হওয়ার পর মাত্র তিন মাসেই বিশ্বব্যাপী এই প্রাণহানির ঘটনা ঘটলো।

করোনা ভাইরাস পর্যবেক্ষণ করা সংস্থা ওর্য়াল্ডও মিটারের সর্বশেষ দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার (১০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী এই ভাইরাসে মারা গেছেন ১ লাখ ২৬০ জন।

ওর্য়াল্ডও মিটারের তথ্য বলছে, এখন পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৪৭ হাজার ৬৩৫ জন ও সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১১৬ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে ২০ হাজার ৮১ জন মানুষ আক্রান্ত হয়েছে। যার বিপরীতে সুস্থ হয়েছেন ২৬ হাজার ১৬৩ জন। মারা গেছেন ১ হাজার ২৯৬ জন। এছাড়া স্পেনে ৫৫ হাজার ৬৬৮ জন সুস্থ হয়েছেন। ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে ইতালিও। এ পর্যন্ত প্রায় ৩০ হাজার ৪৫৫ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ইতালিতে এখন পর্যন্ত প্রায় ১৯ হাজার এই ভাইরাসে মৃত্যুবরণ করেছেন।

বিজ্ঞাপন

শুধু মাত্র এশিয়া মহাদেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২০২ জন। আর মারা গেছেন মাত্র ৩০৬ জন। এশিয়াতে এই পর্যন্ত ২ লাখ ৭৩ হাজার ৬১৮ জনের বিপরীতে সুস্থ হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৫৪১ জন।