ছেলে লকডাউনের নিয়ম ভাঙায় বাবাকে জরিমানা

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

এক কিশোর লকডাউনের নিয়মকানুন দফায় দফায় অমান্য করায় তারা বাবাকে ৪৮০ পাউন্ড জরিমানা করেছে পুলিশ।

যুক্তরাজ্যের ওয়েস্ট মিডল্যান্ডের পুলিশ জানিয়েছে, ওই কিশোর যদি কোন কারণ ছাড়া আবারও বাইরে বের হয় তবে জরিমানার অংক দ্বিগুণ হয়ে ৯৬০ পাউন্ড হবে।

বিজ্ঞাপন

ওয়ালসালের ব্লেকনেইল এলাকার পুলিশের দলটি জানায়, ওই কিশোর এর আগেও তিনবার লকডাউনের নিয়ম ভঙ্গ করে ঘরের বাইরে বের হয়েছিল। এ ব্যাপারে আগেও ছেলেটির বাবাকে পুলিশের তরফ থেকে সতর্ক করা হয়।

তাই চতুর্থবার ছেলেকে অকারণে ঘরের বাইরে যেতে বাধা দিতে না পারায় বাবাকে জরিমানা করা ছাড়া কোন বিকল্প ছিল না বলে জানিয়েছে পুলিশ।

জরিমানার বিষয়ে ওয়ালসাল পুলিশের সার্জেন্ট স্টিফেন পার্সগ্লাভ বলেন, আমাদের নজরে এসেছে ওই কিশোর বিনা কারণে বার বার ঘরের বাইরে বের হয়। অন্তত তিনবার সে বাইরে বের হয়ে অন্য কিশোরদের সঙ্গে মিশেছে। এরমধ্যে একবার তাকে সতর্ক করা অফিসারের সঙ্গে আপত্তিজনক আচরণ করেছে সে।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, প্রথম ঘটনার পরে তার বাবার সাথে কথা হয়েছিল। তাদের স্বাস্থ্য বিধিগুলি, ভাইরাসের ঝুঁকি, বিশেষত বয়স্ক এবং অসুস্থ মানুষের জন্য তা যে বিপজ্জনক সেই ব্যাখ্যা দেওয়া হয়েছিল।

এসব সত্ত্বেও বাবা ছেলেকে ঘরের বাইরে যাওয়া এবং অন্যদের সঙ্গে মেলামেশা করা থেকে রুখতে তিনি ব্যর্থ হয়েছেন। তাই জরিমানা করা ছাড়া আমাদের আর কোন উপায় ছিল না, যোগ করেন পুলিশ সার্জেন্ট স্টিফেন পার্সগ্লাভ।