করোনায় ভারতে আরও একজনের মৃত্যু

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের রাজধানী দিল্লিতে এক নারীর মৃত্যু হয়েছে। দিল্লিতে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ষষ্ঠ রোগী ছিলেন তিনি। প্রাণঘাতী এই ভাইরাসে ভারতে এটি দ্বিতীয় মৃত্যুর ঘটনা হলেও দিল্লিতে প্রথম।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে শুক্রবার (১৩ মার্চ) রাতে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি এ খবর জানায়।

বিজ্ঞাপন

খবরে বলা হয়, মারা যাওয়া নারীটির নাম প্রীতি সুদন। তার বয়স ৬৯ বছর। তিনি দিল্লির জনকপুরী এলাকার বাসিন্দা। দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে মারা যান তিনি।

সংবাদমাধ্যম দুটি জানায়, বৃদ্ধার ছেলে করোনায় আক্রান্ত হয়ে ইউরোপ থেকে ফিরেছিলেন। ছেলের থেকেই রোগ সংক্রমিত হয় মায়ের। বৃদ্ধার ছেলেও হাসপাতালে ভর্তি রয়েছেন।

এনডিটিভি জানায়, নিহত ওই বৃদ্ধার ছেলে সুইজারল্যান্ড ও ইতালি ভ্রমণ করেছিলেন। বিদেশ সফর থেকে ফিরে এসে করোনায় আক্রান্ত হয়েছিলেন ছেলে। তার সংস্পর্শে ওই বৃদ্ধাও সংক্রামিত হয়েছিলেন করোনা ভাইরাসে। যদিও প্রথমদিকে তার ছেলের কোনো সংক্রমণের লক্ষণ দেখা যায়নি। ৭ মার্চ জ্বর ও কাশি নিয়ে দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালে রিপোর্ট করেছিলেন ছেলে।

এর আগে বৃহস্পতিবার (১৩ মার্চ) ভারতের কর্নাটকে ৭৬ বছর বসয়ী এক বৃদ্ধ মারা যান। তিনি সৌদি ফেরত ছিলেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এখন পর্যন্ত করোনা ভাইরাসের ৮১ জন আক্রান্ত হয়েছেন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন কেরেলা, মহারাষ্ট্র, এবং উত্তর প্রদেশে।

এদিকে, করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় বুধবার (১১ মার্চ) সব ধরনের ভিসা স্থগিত করেছে ভারত সরকার।