করোনা: আয়ারল্যান্ডের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রিপাবলিক আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার,  ছবি: বিবিসি

রিপাবলিক আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার, ছবি: বিবিসি

করোনাভাইরাসের (কভিড-১৯) প্রাদুর্ভাবের প্রেক্ষিতে রিপাবলিক আয়ারল্যান্ডের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য সরকারি প্রতিষ্ঠানগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। বৃহস্পতিবার (১২ মার্চ) দেশটির প্রধানমন্ত্রী লিও ভারাদকার এ ঘোষণা দিয়েছেন।

লিও ভারাদকার জানান, করোনার বিস্তার রোধে ১২ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি জন সুযোগ দেওয়া প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, উত্তর আয়ারল্যান্ড ও যুক্তরাজ্য করোনা নিয়ে তাদের উন্নতির কথা ব্রিফ করবে।

এছাড়া ভারাদকার সমস্ত জনসমাবেশ বাতিল করারও ঘোষণা দিয়েছেন। তিনি দেশটির নাগরিকদের দূরবর্তী অবস্থান বজায় রেখে কাজ করার পরামর্শ দিয়েছেন। তবে বিমানবন্দর ও পোর্টগুলো খোলা থাকবে বলে জানান তিনি।

বুধবার রিপাবলিক আয়ারল্যান্ডে প্রথম করোনায় আক্রান্ত একজন নারী মারা যায়। কিন্তু ওই নারী বয়স্ক ছিল বলে জানায় দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

এদিকে যুক্তরাজ্যে নতুন করে আরও দুজন মারা গেছে। এর ফলে দেশটিতে মোট মৃতের সংখ্যা ১০ এ পৌঁছল। আর যুক্তরাজ্যে মোট ৫৯৫ জন করোনা আক্রান্তকে চিহ্নিত করা গেছে।

বৃহস্পতিবার উত্তর আয়ারল্যান্ডে নতুন করে করোনায় আক্রান্ত দুজনকে শনাক্ত করা গেছে। যার ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২০ এ দাঁড়িয়েছে।