করোনা আতঙ্কে কেরালার সব প্রেক্ষাগৃহ বন্ধ ঘোষণা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ভারতেও ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস

ভারতেও ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস

ভারতে করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৬ জন। আক্রান্তদের মধ্যে তিন বছরের এক শিশুও রয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সম্ভাব্য সব ধরনের সতর্কতা অবলম্বন করেছে দেশটির সরকার।

দেশটির বিভিন্ন গণমাধ্যম জানায়, বুধবার (১১ মার্চ) থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার সব প্রেক্ষাগৃহ বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

কোচিতে বিভিন্ন মালায়ালাম সিনেমা সংস্থার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, মঙ্গলবার (১০ মার্চ) রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এক সংবাদ সম্মেলনে জানান, করোনা ভাইরাসে কেরালায় এখন পর্যন্ত ১২ জন আক্রান্ত হয়েছেন।

সোমবার (৯ মার্চ) রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনায় তিন বছরের এক শিশু আক্রান্ত হয়েছে। শিশুটি কিছুদিন আগে তার পরিবারের সঙ্গে ইতালি বেড়াতে গিয়েছিল। গত শনিবার দেশে ফিরে আসার সময় কোচি বিমানবন্দরে তাদের করোনা ভাইরাস সংক্রান্ত স্ক্রিনিং হয়। তখনই শিশুটির দেহে ভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলে। এর আগে রোববার কেরলে একই পরিবারের ৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বের অন্তত ১০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। সারাবিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে চার হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। আক্রান্ত হয়েছেন অন্তত ১ লাখ ১০ হাজার ৫৬ জন। এর মধ্যে ৬২ হাজারেরও বেশি মানুষ চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।