ভারতীয় ও আমেরিকান স্বাদে ট্রাম্পের মধ্যাহ্নভোজন

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, ছবি: রয়টার্স

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, ছবি: রয়টার্স

আমেরিকান স্বাদ দিয়ে ভারতীয় খাবার থাকছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যাহ্নভোজনে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ডোনাল্ড ট্রাম্পের আপ্যায়নে এই আয়োজন করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

ভারতের রাষ্ট্রপতি ভবন সূত্রে জানা গেছে, সুপ, ফিশ টিক্কা, আলু টিক্কার মতো আরো অনেক ধরনের খাবার দিয়েই আপ্যায়ন করা হবে অতিথি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রীকে। হায়দরাবাদ হাউসে বৈঠকের পর রাষ্ট্রপতি ভবনে মধ্যাহ্নভোজনে যোগ দিবেন তিনি।

বিজ্ঞাপন

তবে মার্কিন প্রেসিডেন্টসহ অন্যান্য অতিথিদের খাবার পরিবেশন ও ব্যবস্থাপনা করবে ট্রাম্পের সঙ্গে আসা মার্কিন সিক্রেট সার্ভিস এবং রাষ্ট্রপতি ভবনের নিরাপত্তা কর্মীরা।

দেশটির রাষ্ট্রপতি ভবন সূত্রে জানা গিয়েছে, প্রথমেই অতিথিদের জন্য থাকবে কমলার জুস। এর পর থাকছে স্যামন মাছের ফিশ টিক্কা। ভেজ স্টার্টারের মধ্যে রাখা হচ্ছে আলু টিক্কা, পালং শাকের চাট। লেবু ও ধনেপাতার ক্লিয়ার সুপ। এছাড়াও থাকছে খাসির রান দিয়ে তৈরি গ্রেভিসহ রোস্ট, মাটন বিরিয়ানি। নিরামিষের মেনুর মধ্যে থাকছে পোলাও, মাশরুম ও মটরশুঁটি দিয়ে তৈরি গ্রেভি। রাষ্ট্রপতি ভবনের সঙ্গে মিলিয়ে 'ডাল রাইসিনা'তেও সেজে উঠবে মার্কিন প্রেসিডেন্টের প্লেট। পরে মালপোয়া, রাবড়ি ও সবশেষে চা, কফি এবং পান দিয়ে শেষ হবে ট্রাম্পের মধ্যাহ্নভোজন।