চীনে কাতার এয়ারওয়েজের ফ্লাইট বাতিলের ঘোষণা

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে ভয়াবহ সময় পার করছে চীন। দিন দিন বাড়ছেই ভাইরাসটির সংক্রমণ। এখন পর্যন্ত আবিষ্কার হয়নি কোনো প্রতিষেধক। এমন পরিস্থিতিতে বন্ধ হয়ে গেছে অনেকগুলো কোম্পানির প্লেন চলাচল।

এই অবস্থায় এবার চীনে ফ্লাইট পরিচালনা বন্ধের ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক এয়ারলায়েন্স কাতার এয়ারওয়েজ। আগামী সোমবার (৩ ফেব্রুয়ারি) এই আদেশ কার্যকর হবে। রোববার (২ ফেব্রুয়ারি) এই সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়েছে, 'বেশ কয়েকটি দেশ থেকে আমরা বিভিন্ন বিধিনিষেধ পাচ্ছি। যার কারণে আমরা ভোগান্তির শিকার হচ্ছি। আর তাই চীনে সকল ধরনের ফ্লাইট পরিচালনা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সোমবার থেকে এটি কার্যকর হবে। এবং পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত চীনে কাতার এয়ারওয়েজের ফ্লাইট বন্ধ থাকবে।'

এদিকে চীনে করোনা ভাইরাসে সংক্রমণে মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এখন পর্যন্ত মারা গেছেন ৩০৪ জন। এবং ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ হাজার ৩৮০ জন।

চীনের বাইরেও এই ভাইরাসের বিস্তার ঘটছে। থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, সিঙ্গাপুর, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা এবং তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে।