কাশ্মীরে জঙ্গি হামলায় ৫ বাঙালি নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কাশ্মীরে জঙ্গি হামলায় পাঁচ বাঙালি নিহত ছবি: সংগৃহীত

কাশ্মীরে জঙ্গি হামলায় পাঁচ বাঙালি নিহত ছবি: সংগৃহীত

কাশ্মীরে জঙ্গি হামলায় পাঁচ বাঙালি শ্রমিক নিহত হয়েছে। হামলায় আহত হয়েছে আরও একজন।

মঙ্গলবার (২৯ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যায় রাজ্যটির কুলগাম জেলায় এই ঘটনা ঘটেছে বলে জানায় পুলিশ। খবর- টাইমস অফ ইন্ডিয়া।

বিজ্ঞাপন

পুলিশের পক্ষ থেকে বলা হয়, জঙ্গি হামলায় পাঁচ জন নিহত ও একজন আহত হয়েছে। আহত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

নিহত সবাই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ থেকে এসেছে বলে জানায় পুলিশ কর্তৃপক্ষ। আর আহত ব্যক্তি নিহতদের পরিচয় সনাক্ত করেছে। এছাড়া হামলাকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় তারা।

এই হামলার জন্য পাকিস্তানকে দায়ী করেছে জম্মু কাশ্মীরের পুলিশ মহাপরিচালক দিলবাগ সিং।

হামলার প্রেক্ষিতে জেলাটিতে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

আর এই বিষয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এক টুইট বার্তায় বলেন, ‘কাশ্মীরে বর্বর হত্যাকাণ্ডে আমরা হতবাক ও গভীরভাবে দুঃখিত। আমার কথাগুলো হয়তো নিহতদের পরিবারের দুঃখ কমিয়ে নেবে না। কিন্তু এই মর্মান্তিক পরিস্থিতিতে পরিবারগুলোকে সমস্ত সহায়তা প্রদান করা হবে বলে আশ্বস্ত করেন তিনি।

আগস্টে ভারতের সংবিধানের ৩৭০ অনুচ্ছেদে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদাকে বাতিল করার পরে স্থানীয়দের সঙ্গে কথা বলার জন্য এবং তাদের অভিজ্ঞতা জিজ্ঞাসা করার জন্য ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দল কাশ্মীর সফরে এসেছেন। আর তাদের পরিদর্শনের দিনেই এই হামলা করা হয়েছে।

বিশেষ মর্যাদা বাতিলের পর থেকেই জঙ্গিরা কাশ্মীরের ট্রাক চালক, দিনমজুরদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে বলে জানায় ভারতীয় মিডিয়া।