জেলের ভেতর মাদকের আসর

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

জেলের মধ্যে মাদক সেবন করছেন এক যুবক, ছবি: সংগৃহীত

জেলের মধ্যে মাদক সেবন করছেন এক যুবক, ছবি: সংগৃহীত

ভারতে জেলের পরিবেশ নিয়ে নানা ধরনের প্রশ্ন রয়েছে। জেলগুলো আসলে কতটুকু নিরাপদ সে প্রশ্ন সামনে এনেছে ভারতীয় গণমাধ্যমগুলো।

সম্প্রতি ভারতের রাজস্থান রাজ্যের যোধপুর জেলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় এ প্রশ্ন নতুন করে সামনে এসেছে।

বিজ্ঞাপন

অভিযোগ উঠেছে, যোধপুর জেলে বসেই কয়েদিরা নিয়মিত মাদকের আসর বসান।

ভিডিওতে দেখা যায়, জেলের মধ্যে কয়েদিরা মোবাইল ফোন ব্যবহার করছেন। জেল কর্তৃপক্ষ টাকার বিনিময়ে কয়েদিদের জন্য ভিআইপি ব্যবস্থাও করে দেয় বলে একজনকে বলতে শোনা গেছে।

বিষয়টি নিয়ে জেল সুপার কৈলাশ ত্রিবেদী বলেন, ঘটনাটি সম্পর্কে আমি জানি না। আমার ধারণা ভিডিওটি অনেক পুরনো এবং সেটি এখন দুর্নাম রটানোর জন্য ব্যবহার করা হচ্ছে। কোন জায়গা থেকে ভিডিওটি ধারণ করা হয়েছে, সে সম্পর্কেও আমাদের কোনো ধারণা নেই। কে ধারণ করেছে সেটাও জানি না। জেল কর্তৃপক্ষ আগে ভিডিওতে থাকা লোকগুলোকে চিহ্নিত করবে, তারপর কে ভিডিও ধারণ করেছে, সেটি খুঁজে বের করার চেষ্টা করবে।

drug

তবে ভিডিওতে দেখতে পাওয়া একজনকে কয়েকদিন আগে উদয়পুরের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছিল, আরেকজনকে ছয় মাস আগেই গঙ্গাপুরে সরিয়ে দেওয়া হয় বলে জানান তিনি।

জেলার জগদিশ পুনিয়া বলেন, কারা কর্তৃপক্ষ টাকা চেয়েছে, ভিডিওতে এমন অভিযোগ যিনি করেছেন, তিনি একজন ভয়ঙ্কর অপরাধী। তার নামে একাধিক মামলা রয়েছে। তাকে কয়েকটি জেলে স্থানান্তর করা হয়েছিল।