মোসাদের ভবন লক্ষ করে হেজবুল্লাহর রকেট হামলা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হামাস সমর্থক লেবাননভিত্তিক সশস্ত্র সংগঠন হেজবুল্লাহ দাবি করেছে, ইসরায়েলের রাজধানী তেল আবিবে অবস্থিত দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদ-এর ভবন লক্ষ করে রকেট হামলা করেছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্স এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

বিজ্ঞাপন

খবরে জানানো হয়, লেবাননভিত্তিক হেজবুল্লাহ সংগঠন জানায়, বুধবার তারা ইসরায়েলের রাজধানী তেল আবিবে অবস্থিত দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদ-এর ভবন লক্ষ করে রকেট হামলা করেছে।

তবে ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে, হেজবুল্লাহ-র ছোড়া রকেট হামলা এয়ার ডোম প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিরোধ করে দিয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, হেজবুল্লাহর হামলার সময় রাজধানী তেল আবিবে সাইরেন বাজিয়ে নাগরিকদের সতর্ক করে দেওয়া হয়। শুধু তেল আবিবেই নয়, পরে নেতানিয়াতেও সাইরেন বাজানো হয়।

রয়টার্সের খবরে বলা হয়, মঙ্গলবার লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি হামলায় হেজবুল্লাহর সিনিয়র কমান্ডার ইব্রাহিম কুবাইশি নিহত হয়েছেন। তিনি হেজবুল্লাহর মিসাইল ও রকেট দলের প্রধান ছিলেন।

এদিকে, লেবাননের স্বাস্থ্যমন্ত্রী ফিরাস আবিয়াদ আলজাজিরাকে জানিয়েছেন, ইসরায়েল সোমবার আকাশপথে লেবাননে হামলা চালালে অন্তত ৫শ ৬৯ নাগরিক নিহত হয়েছেন। এর মধ্যে ৫০ শিশুও রয়েছে। এছাড়া হামলায় অন্তত ১ হাজার ৮শ ৩৫ জন আহত হয়েছেন।