ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত: ২৪ ঘণ্টায় নিহত আরও ৩৫

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ইসরায়েলি হামলায় আরও ৩৫ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়ে ৩৯ হাজার ৬৯৯ জনে।

শুক্রবার (১০ আগস্ট) কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। 

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি সামরিক বাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দক্ষিণ গাজার খান ইউনিসে নিহত হয়েছেন ১৯ জন।

এদিকে, জাতিসংঘের ইউএনআরডব্লিউএ বলেছে, ইসরায়েলি সামরিক বাহিনীর হামলার ফলে এখন পর্যন্ত ৬০-৭০ হাজার মানুষ খান খান ইউনিস থেকে বাস্তুচ্যুত হয়েছেন। যাদের বেশিরভাগই ঘণবসতিপূর্ণ আল-মাওয়াসি এলাকায় আশ্রয় নিয়েছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী তেহরানে হামাস নেতা এবং বৈরুতে হিজবুল্লাহ কমান্ডারকে হত্যার পর এ অঞ্চলে উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে। 

কাতার, মিশর এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরের পক্ষে থেকে যুদ্ধ বন্ধে আগামী ১৫ আগস্ট আবারও আলোচনায় বসার জন্য ইসরায়েল এবং হামাসকে অনুরোধ জানিয়েছে। তারা আশা করছে খুব শীগগির তারা যুদ্ধবিরতির প্রস্তাবকে স্বাগত জানাবে।

উল্লেখ, গত বছরের ৭ অক্টোবর থেকে ইসরায়েল-ফিলিস্তিন দ্বন্দ্ব শুরুর পর এ পর্যন্ত ৩৯ হাজার ৬৯৯ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এসময় আহত হয়েছেন আরও ৯১ হাজার ৭২২ জন। বাস্তুচ্যুত হয়েছেন লাখ লাখ মানুষ। 

অন্যদিকে, হামাসের হামলায় ইসরায়িলের ১ হাজার ১৩৯ জন নাগরিক নিহত হয়েছেন। বন্দী আছেন আরও প্রায় ২০০ জন।