গাজায় ইসরায়েলি হামলা: ২৪ ঘণ্টায় নিহত ৪০

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় নিহত ৪০

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় নিহত ৪০

হামাস নেতা ইসমাইল হানিয়ার মৃত্যুর পর গাজায় চলমান উত্তেজনার মধ্যে আবারও ফিলিস্তিনে হামলা করেছে ইসরায়েল। এই হামলায় গত ২৪ ঘণ্টায় ৪০জন ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৭১ জন।

মঙ্গলবার (৬ আগস্ট) কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনী গাজায় স্কুল ও হাসপাতালগুলোতে হামলা চালিয়েছে। গাজার দুইটি স্কুলে হামলার ফলে ২৫জন মারা গেছেন। তাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

প্রতিবেদন আরো জানানো হয়, বিগত কয়েক মাসে অনেক ফিলিস্তিনিদের ধরে নিয়ে যাওয়ার পর ৮৯টি মৃতদেহ ফিরিয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। সেখানে প্রতিটি মৃতদেহই পচন ধরে গিয়েছে।

এদিকে গতকাল (৫ আগস্ট) ইসরায়েল হামলার আশঙ্কা জানিয়ে জি-সেভেন সমকক্ষ দেশগুলোকে কূটনৈতিক চাপ প্রয়োগের জন্য আহ্বান জানিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র। এর প্রেক্ষিতে কানাডা, ফ্রান্স, ইতালি, জার্মান, জাপান এবং যুক্তরাজ্য একটি বিবৃতির মাধ্যমে মধ্যপ্রাচ্যে উত্তেজনা বৃদ্ধি পাওয়ার জন্য উদ্বেগ প্রকাশ করেছে এবং সকল পক্ষকে সংযমের আহ্বান জানিয়েছিল।

উল্লেখ্য, গত ৭ অক্টোবরের পর থেকে গাজায় ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৩৯ হাজার ৬৫৩ জন নিহত হয়েছে। এসময় আহত আহত হয়েছেন আরও ৯১ হাজার ৫৩৫ জন। হামাসের হামলায় এখন পর্যন্ত ইসরায়িলের ১ হাজার ১৩৯ জন নিহত হয়েছেন। এছাড়া আরও ২০০ এর অধিক বন্দি আছে বলে জানা গেছে।