সম্ভাবনা সত্যি হলো, ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলাই

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সম্ভাবনা সত্যি হলো, ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলাই

সম্ভাবনা সত্যি হলো, ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলাই

আগে থেকেই সম্ভাব্য ছিল আসন্ন মার্কিন নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হচ্ছেন কমলা হ্যারিস। সেটাই এবার সত্যি হলো। দেশটির প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য যে পরিমান ভোট পাওয়ার কথা ছিল তা তিনি পেয়েছেন ৩৬ ঘণ্টার মধ্যেই। ফলে চূড়ান্তভাবে এখন নির্বাচনী প্রচারণায় মাঠে নামবেন বর্তমানে দেশটির এই ভাইস প্রেসিডেন্ট।

স্থানীয় সময় শুক্রবার (২ আগস্ট) দলটির ন্যাশনাল কমিটি চেয়ার জেইম হ্যারিসন ভার্চুয়ালি এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন। খবর আল জাজিরা।

বিজ্ঞাপন

আল জাজিরা এক প্রতিবেদনে জানায়, চলতি বছরের নভেম্বরেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক দলের বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দাঁড়াবেন। দলটির প্রতিনিধিদের কাছ থেকে প্রয়োজনীয় সংখ্যক ভোট পেয়েছেন তিনি। শুক্রবার ভার্চুয়াল আয়োজনে দলটির পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়।

আনুষ্ঠানিকভাবে কমলা প্রেসিডেন্ট প্রার্থী হলে তিনি আরেকটি ইতিহাস গড়বেন। কারণ এ অবস্থানে তিনি হবে প্রথম কোনো কৃষ্ণাঙ্গ ও এশিয়ান আমেরিকান নারী। বর্তমানে তিনি দেশটির ভাইস প্রেসিডেন্টের পদে রয়েছেন।

ভার্চ্যুয়ালি ওই অনুষ্ঠানে কমলা হ্যারিসও যোগ দেন। তিনি বলেন, তাঁকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে প্রতিনিধিরা পছন্দ করার জন্য তিনি সম্মানিত বোধ করছেন। আগামী সপ্তাহে তিনি আনুষ্ঠানিকভাবে প্রার্থীর মনোনয়ন গ্রহণ করবেন। এরপর চলতি মাসের শেষের দিকে শিকাগোতে দলের সম্মেলনে সবার সঙ্গে যোগ দেবেন তিনি। সেখানে তিনি তাঁর এই ঐতিহাসিক মুহূর্ত সবার সঙ্গে উদ্‌যাপন করবেন।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী নভেম্বরের নির্বাচনে ভারতীয় বংশোদ্ভূত কমলাই হতে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী।