কেরালায় ভূমিধসে নিহত বেড়ে ৫৪, আটকা শতাধিক

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কেরালায় ভূমিধসে নিহত বেড়ে ৫৪

কেরালায় ভূমিধসে নিহত বেড়ে ৫৪

ভারতের কেরালা রাজ্যের ওয়ানাড় জেলার মেপ্পেদির বড় এলাকাজুড়ে ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫৪ জন নিহত হয়েছেন। এছাড়াও শতাধিক লোক আটকা পড়ে আছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার (৩০ জুলাই) এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ভোরের দিকে কেরালা রাজ্যের ওয়ানাড় জেলার মেপ্পেদির পাহাড়ি এলাকায় এ ভূমিধসের ঘটনা ঘটে।

কেরালা স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (কেএসডিএমএ) ক্ষতিগ্রস্ত এলাকায় ফায়ারফোর্স এবং ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) টিমকে মোতায়েন করেছে। সেখানে শত শত লোক আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া কান্নুর ডিফেন্স সিকিউরিটি কর্পসের দুটি দল-সহ একটি অতিরিক্ত এনডিআরএফ দলও সহায়তা করছে।

বর্তমানে, স্থানীয় উদ্ধার কর্মীদের সঙ্গে কমপক্ষে ২০ জন NDRF সদস্যকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে। তারা এলাকা থেকে পরিবারগুলোকে সরিয়ে নেওয়ার কাজ করছে। এখন পর্যন্ত ৫৪ জনের মরদেহ উদ্ধার হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে (কেএসডিএমএ)।

এ ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, হেলিকপ্টারে করে লোকজনকে সরিয়ে নিতে এবং বিপর্যয়স্থলে প্রয়োজনীয় ব্যবস্থা স্থাপনের জন্য সেনাবাহিনীর সহায়তা চাওয়া হবে।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে সার্বিক বিষয়ে খোঁজ খবর রাখার জন্য বলেছেন। বিজেপি প্রধান জেপি নাড্ডাকে দলীয় কর্মীদের দ্বারা উদ্ধার কাজে সহায়তা করার জন্য বলেছেন।

এছাড়াও নরেন্দ্র মোদি নিহতদের পরিবারকে ২ লাখ রুপি এবং আহতের পরিবারকে ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছেন।