সব শঙ্কা উড়িয়ে বাইডেন জানালেন ‘আমি কোথাও যাচ্ছি না’

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

সব শঙ্কা উড়িয়ে দিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দেশটিতে আসন্ন নির্বাচনেও লড়াইয়ে থাকছেন। নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে এবারও প্রতিনিধিত্ব করার ঘোষণা দিয়েছেন এই নেতা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটের এক নির্বাচনী প্রচারসভায় বাইডেন এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বাইডেন বলেন, ‘রাজনীতির প্রতি বিনোদন বা রিয়্যালিটি টিভি শো-র মতো আচরণ বন্ধ করার এটাই উপযুক্ত সময়। আমি প্রতিদ্বন্দ্বিতা করছি এবং আমরা জিততে চলেছি। আমি কোথাও যাচ্ছি না, আমিই ডেমোক্রেটিক পাটির প্রার্থী।’ 

শনিবার (১৩ জুলাই) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জিমের প্রেস এলাকার দিকে ইঙ্গিত করে বাইডেন বলেন, তারা আমাকে আরও শক্তিশালী করছে। অনুমান করুন, ডোনাল্ড ট্রাম্প বিনামূল্যে পাস পেয়ে গেছেন।

বক্তব্যে ট্রাম্পকে মার্কিন জাতির জন্য হুমকি হিসেবে ঘোষণা করেন বাইডের। এ সময় উপস্থিত সমর্থকদের ‘হাল ছেড়ো না’ বলে তাকে সমর্থন দিতে দেখা যায়।

গত মাসে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রথম টিভি বিতর্কে ধরাশায়ী হবার পর থেকেই প্রেসিডেন্ট প্রার্থিতা থেকে সরে দাঁড়াতে চাপে রয়েছেন বাইডেন। নিজ দল ডেমোক্রেটিক পার্টির বেশ কয়েকজন আইনপ্রণেতাও বাইডেনকে সরে দাঁড়াতে আহ্বান জানিয়েছেন।