মোদির শপথ অনুষ্ঠানে যাবেন মল্লিকার্জুন খাড়গে

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। রোববার (৯ জুন) সন্ধ্যায় অনুষ্ঠিত হতে যাওয়া এ অনুষ্ঠানে যোগ দেবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। 

কংগ্রেসের বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বিজ্ঞাপন

কংগ্রেস তাদের বিবৃতিতে বলেছে, রাজ্যসভায় বিরোধীদলের নেতা হিসেবে আজকের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবার ‘ইন্ডিয়া’ জোটের নেতাদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (৮ জুন) কংগ্রেসের ওয়ার্কিং কমিটি রাহুল গান্ধীকে লোকসভায় বিরোধীদলীয় নেতা হওয়ার হওয়ার আহ্বান জানায়। এ ব্যাপারে রাহুল গান্ধী এখনও তার চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি। তবে ওয়ার্কিং কমিটির বৈঠকে সোনিয়া গান্ধীকে কংগ্রেসের চেয়ারপার্সন নির্বাচিত করা হয়। 

এদিকে ইন্ডিয়া জোটের শরিক দল তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তার দল আজকের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবে না।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমরা এখনো আমন্ত্রণ পাইনি। আমন্ত্রণ পেলেও এই অনুষ্ঠানে যাব না। এই সরকার অগণতান্ত্রিক ও অসাংবিধানিকভাবে গঠিত হচ্ছে। এমন একটি সরকারকে আমরা শুভকামনা জানাতে পারি না।’

টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। রোববার সন্ধ্যায় রাজধানী দিল্লির রাষ্ট্রপতি ভবনে আয়োজিত অনুষ্ঠানে তিনি শপথ নেবেন। 

ভারতীয় সংবামাধ্যম এনডিটিভি জানায়, প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদি রোববার শপথ নিলেও, পূর্ণাঙ্গ মন্ত্রিসভার শপথ কয়েকদিন পর হবে। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে আজ ৩০ জন মন্ত্রী শপথ নিতে পারেন।