শেখ হাসিনাসহ মোদির শপথ অনুষ্ঠানে আরও যারা যোগ দিচ্ছেন

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টানা তৃতীয় বারের মত প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। আগামী রোববার (৯ জুন) সন্ধ্যায় তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন। তার শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন অনেক বিশ্বনেতাও।

এই অনুষ্ঠানে থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে। দু’জনের সঙ্গেই বুধবার (৫ জুন) টেলিফোনে কথা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। প্রতিবেদন- এনডি টিভি। 

বিজ্ঞাপন

এ সময় নরেন্দ্র মোদি ভারতের নতুন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এ আমন্ত্রণ গ্রহণ করেছেন। শেখ হাসিনা বলেন, আপনার (নরেন্দ্র মোদি) শক্তিশালী নেতৃত্বের কারণে এনডিএর এ বিজয় সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, এ বিজয়ের মধ্য দিয়ে ভারত ও তার জনগণ বিশ্ব অঙ্গনে আরও এগিয়ে যাবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যেকার সৌহার্দ্যপূর্ণ, বন্ধুত্বপূর্ণ ও সুপ্রতিবেশী সুলভ সম্পর্কের কথাও উল্লেখ করেন শেখ হাসিনা।

এর আগে ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট জয়লাভ করায় বুধবার এক চিঠিতে মোদিকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। বাংলাদেশের জনগণ ও তার পক্ষ থেকে এ শুভেচ্ছা জানান তিনি।

অন্যদিকে ভুটান, নেপাল ও মালদ্বীপের প্রধানমন্ত্রীদেরও আমন্ত্রণ জানানো হতে পারে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তবে পাকিস্তানে আমন্ত্রণ জানানো হয়েছে কিনা এমন প্রশ্ন অনেকেরই। এর আগে ২০১৪ সালে নরেন্দ্র মোদি তার প্রথম শপথ অনুষ্ঠানে নওয়াজ শরিফকে আমন্ত্রণ জানিয়েছিলেন।
এছাড়া আরও প্রতিবেশী দেশের রাষ্ট্রনেতাদের আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া চলছে।