দেবগৌড়ার দুর্গ দখলে নিল কংগ্রেস

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রজ্বল রেভান্না। ছবি : সংগৃহীত

প্রজ্বল রেভান্না। ছবি : সংগৃহীত

ধর্ষণ এবং যৌন হেনস্থার অভিযোগে কর্নাটক পুলিশের হাতে গ্রেফতার হওয়া ভারতের রাজনৈতিক দল জেডিএস-এর প্রধান প্রজ্বল রেভান্না লোকসভা নির্বাচনে শোচনীয়ভাবে পরাজিত হয়েছেন।

কর্নাটকের হাসন কেন্দ্রে কংগ্রেস প্রার্থীর কাছে প্রায় ৪০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী দেবগৌড়ার নাতি প্রজ্বল।

বিজ্ঞাপন

একমাত্র ১৯৯৯ সালের ব্যতিক্রম বাদ দিলে ১৯৯১ সাল থেকে টানা দেবগৌড়ার সমর্থনপুষ্ট প্রার্থী জয়ী হয়েছেন এই হাসন থেকে। দেবগৌড়া নিজেই জিতেছেন পাঁচ বার। তাই এই অসনকে বলা হয় ‘দেবগৌড়ার দূর্গ।’

২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের সমর্থনে প্রায় দেড় লাখ ভোটে জয়ী হয়েছিলেন প্রজ্বল। কিন্তু, এবার স্থানীয় কংগ্রেস নেতা এম শ্রেয়স পটেলের কাছে হারতে হল তাকে।

প্রজ্বলের যৌন কুকীর্তির ভিডিও প্রকাশ্যে এসেছিল গত মে মাসের শেষের দিতে। তার আগেই গত ২৬ এপ্রিল ভোটগ্রহণ হয়ে গিয়েছিল হাসনে।

প্রসঙ্গত, শতাধিক মহিলাকে ধর্ষণ-যৌন নিগ্রহের অভিযোগ ওঠার পরেই কূটনৈতিক পাসপোর্ট ব্যবহার করে জার্মানি চলে গিয়েছিলেন প্রজ্বল। তার বাবা, তথা কর্নাটকের সাবেক মন্ত্রী এইচডি রেভান্নাকেও এক নির্যাতিতা নারীকে অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।

গত ৩১ মে ভারতে ফেরার পরেই গ্রেফতার করা হয় প্রজ্বল রেভান্নাকে।