পুতিনের নতুন প্রেমিকা একেতেরিনা মিজুলিনা!

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার থেকে ৩২ বছরের ছোট একেতেরিনা মিজুলিনার সঙ্গে হৃদয়ঘটিত সম্পর্কে জড়িয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে দ্য নিউইয়র্ক পোস্ট।

মার্কিন সংবাদপত্রটি জানিয়েছে, ৩৯ বছর বয়সি একেতেরিনা মিজুলিনা পেশায় একজন শিল্প ইতিহাসবিদ, যিনি ক্রেমলিনপন্থী ‘সেফ ইন্টারনেট লিগ’-এর প্রধান।

বিজ্ঞাপন

তার কাজের প্রধান বিষয় হলো, রাশিয়া এবং ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধের বিষয়ে পুতিনের সমালোচনা বন্ধ করা। মিজুলিনা হলেন পুতিনপন্থী এবং ইউক্রেন বিরোধী ৬৯ বছর বয়সি সিনেটর এলেনা মিজুলিনার কন্যা।

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী রাশিয়ার মানবাধিকার প্রচারক ওলগা রোমানোভা ইউক্রেনের চ্যানেল ২৪-কে বলেছেন, ‘মিজুলিনা সম্পূর্ণরূপে পুতিনের পছন্দের। তার বার্বি টাইপটি তাকে খুব ভালভাবে মানিয়েছে।’

এর আগে ৭১ বছর বয়সী পুতিন সঙ্গে দীর্ঘদিন ধরে অলিম্পিক জিমন্যাস্ট আলিনা কাবায়েভার সঙ্গে সম্পর্কের গুঞ্জন শোনা যাচ্ছিল। এই জুটির তিনটি সন্তান রয়েছে বলেও বিশ্বাস করা হয়।

এদিকে, ২০১৪ সালে তার ৩০ বছরের স্ত্রী লিউডমিলাকে তালাক দিয়েছিলেন পুতিন।

বেশ কয়েকটি ইউক্রেনের মিডিয়া আউটলেট এবং টেলিগ্রাম চ্যানেল পুতিন এবং মিজুলিনা সম্পর্কে খবর পোস্ট কর দাবি করছে যে, তারা সম্প্রতি একে অপরের ঘনিষ্ঠ হয়েছেন। তবে এ সম্পর্কের বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

রাশিয়ার টেলিগ্রাম সাইট ক্রেমলেভস্কায়া তাবাকেরকা জানিয়েছে, মিজুলিনা ২০০৪ সালে লন্ডন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ থেকে শিল্প ইতিহাস এবং ইন্দোনেশিয়ান ভাষায় ডিগ্রি নিয়ে স্নাতক হন।

তিনি ২০১৭ সালে সেফ ইন্টারনেট লীগে যোগদানের আগে চীন সফররত রাশিয়ার সরকারি প্রতিনিধিদের অনুবাদক হিসাবে কাজ করেছেন।

তিনি ২০২২ সালে এক বক্তৃতায় বলেছিলেন, ‘প্রথমে আমরা ইউক্রেনকে নাৎসিদের থেকে আলাদা করব এবং তারপরে আমরা গুগল এবং উইকিপিডিয়াতে যাবো।’