পাকিস্তানের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না ইমরান খানের পরিবার

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর প্রতিষ্ঠাতা ইমরান খানের বোন আলিমা খান কিংবা অন্য বোনেরা এমনকি স্ত্রী বুশরা বিবি আসন্ন ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে অংশ নেবেন না বলে জানিয়েছেন আলিমা খান। 

শুক্রবার (২২ ডিসেম্বর) দ্য নিউজের প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ইসলামাবাদ হাইকোর্টের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে আলিমা খান বলেন, ‘আসন্ন সাধারণ নির্বাচনে আমি প্রতিদ্বন্দ্বিতা করব না। এমনকি ইমরান খান বললেও আমি নির্বাচনে অংশ নেব না।’

আলিমার অন্য কোনো বোন বা ইমরানের স্ত্রী বুশরা বিবি নির্বাচনে অংশ নেবেন কি না- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমাদের কেউই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে না। ইমরান খানের মামলার শুনানি চলার কারণে আমরা এখানে এসেছি।’

আলিমা অভিযোগ করেন, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) দলের প্রধান নওয়াজ শরিফ এখন তার দুজন আম্পায়ার ঠিক করে রেখেছেন এবং এখন আর মাঠে (নির্বাচনের মাঠ) কোনো খেলোয়াড়কে ঢুকতে দেওয়া হচ্ছে না। পিটিআই প্রতিষ্ঠাতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরানের সঙ্গে ভুট্টোর মতো আচরণ করা যাবে না। কারণ, ভুট্টোর সময়ে এখনকার মতো তরুণ প্রজন্ম ছিল না।

উল্লেখ্য, গতকাল তোশাখানা মামলায় ট্রায়াল কোর্টের রায় স্থগিত চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে ইমরানের করা আবেদনটি খারিজ হয়ে যায়। তোশাখানা মামলায় হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আজ সুপ্রিম কোর্টে যাওয়ার ঘোষণা দিয়েছে ইমরানের দল পিটিআই। গতকাল এমন ঘোষণা দিয়েছে তারা।

পাকিস্তানে সাধারণ নির্বাচনকে সামনে রেখে ইসলামাবাদ হাইকোর্টের রায়টিকে পিটিআই প্রধানের জন্য আরেকটি ধাক্কা বলে মনে করা হচ্ছে। কারণ, এর মধ্য দিয়ে তিনি নির্বাচনে অংশগ্রহণের জন্য অযোগ্য বলে বিবেচিত থেকে যাচ্ছেন।