উন্মুক্ত আদালতে ইমরান-কোরেশির বিরুদ্ধে চার্জ গঠনের সিদ্ধান্ত

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাইফার (রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস) মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশির বিরুদ্ধে আবারও অভিযোগ গঠনের সিদ্ধান্ত নিয়েছেন বিশেষ আদালত। ১২ ডিসেম্বর দুজনকে আবারও অভিযুক্ত করা হবে বলে সোমবার (৪ ডিসেম্বর) বিশেষ আদালত এ সিদ্ধান্ত জানান। 

চলতি বছরের অক্টোবর মাসে ইমরান খান ও কোরেশিকে অভিযুক্ত করার পর থেকেই কারাগারের ভেতরে গোপনে মামলাটির শুনানি চলছিল। এভাবে গোপনে বিচার করাকে বেআইনি ঘোষণা করেন ইসলামাবাদ হাইকোর্ট। পরে কারা চত্বরে উন্মুক্ত আদালতে বিচারের সিদ্ধান্ত নেন বিশেষ আদালত।

বিজ্ঞাপন

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারা চত্বরে বিশেষ আদালতে মামলাটির শুনানি চলছে। এ কারাগারেই আছেন ইমরান ও কোরেশি। মামলাটিতে পাকিস্তানের এক সাবেক সেনাপ্রধান ও এক মার্কিন কূটনীতিককে তলবের জন্য বিশেষ আদালতের বিচারকের কাছে আরজি জানিয়েছেন ইমরান।

ইমরান-কোরেশিকে অভিযুক্ত করার প্রক্রিয়ার অংশ হিসেবে মামলার শুনানিতে বিচারক আবুল হাসনাত জুলকারনাইন রাষ্ট্রপক্ষকে সংশ্লিষ্ট নথিপত্র বিবাদীপক্ষের আইনজীবীদের সরবরাহ করার নির্দেশনা দেন।

বিচারক বলেন, ইসলামাবাদ হাইকোর্টের রায়ের আলোকে মামলার আসামিদের নতুন করে অভিযুক্ত করার বিষয়টি বাধ্যতামূলক। পরে আদালত মামলার শুনানি ১২ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করেন।