চীনে ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ২৬

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চীনের উত্তরাঞ্চলে একটি কয়লা কোম্পানীর ভবনে আগুন লেগে অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম। এ দুর্ঘটনায় আহত হয়েছে অর্ধশতাধিক মানুষ। জানা গেছে, এ ঘটনার পর এখন পর্যন্ত ৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৭ টায় শানসি প্রদেশের লুলিয়াং শহরের চার তলা ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
আগুনের সূত্রপাত ওই ভবনের চতুর্থতলায় অবস্থিত ইয়ংজু কয়লা কোম্পানির অফিস থেকে হয়েছে।

বিজ্ঞাপন

এ সময় ওই ভবনে থাকা বহু মানুষকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এর বেশ কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেখানে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে।

খবর পেয়ে সাথে সাথে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস। এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে বলে জানানো হয়েছে। তবে উদ্ধার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম।

উল্লেখ্য, সম্প্রতি চীনে একাধিক শিল্প প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ অবকাঠামোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বলা হচ্ছে, ভবনগুলোর দুর্বল নিরাপত্তা ব্যবস্থা‌ই এর জন্য দায়ী। গত এপ্রিলে রাজধানী বেইজিংয়ে একটি হাসপাতালে আগুন লাগে। এতে প্রাণ হারান ২৯ জন। এছাড়া গত অক্টোবরে একটি রেস্টুরেন্টে হওয়া ভয়াবহ বিস্ফোরণে নিহত হন ৩১ জন।