পাকিস্তানে এক পুলিশ দফতরে বিস্ফোরণে নিহত ১২

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের এক পুলিশ দফতরে বিস্ফোরণে অন্তত ১২ পুলিশ সদস্য নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

সোমবার (২৪ এপ্রিল) রাতে সেখানকার সোয়াত উপত্যকার কাবাল পুলিশ দফতরে এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

জিও নিউজের প্রতিবেদনে জানানো হয়, সোয়াতের কাবালে পুলিশের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্টের (সিটিডি) থানায় বিস্ফোরণটি আত্মঘাতী বোমা হামলার কারণে হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

খাইবার পাখতুনখোয়া পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আখতার হায়াত খান বলেন, প্রদেশজুড়ে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের উচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে।

কাবালের পুলিশ কর্মকর্তা শরিফুল্লাহ খান আল-জাজিরাকে বলেন, তার বিশ্বাস এটি কোনো বোমা হামলার ঘটনা নয়। বরং পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ভবনের বেসমেন্টে রাখা কোনো বিস্ফোরক দ্রব্য থেকে এ বিস্ফোরণ ঘটেছে। পরে সেখানে আগুন ধরে যায়।

প্রাদেশিক পুলিশের প্রধান আখতার হায়াত বলেন, ওই ভবনের বেসমেন্টে পুরোনো কিছু বিস্ফোরক দ্রব্য ছিল। সেখান থেকেও বিস্ফোরণ ঘটতে পারে। আবার এটি কোনো সন্ত্রাসী হামলাও হতে পারে।

তিনি জানান, নিহতদের অধিকাংশই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সদস্য। তবে এক নারী ও তার শিশু সন্তানও প্রাণ হারিয়েছেন। ঘটনার সময় তারা ওই ভবনের পাশ দিয়ে যাচ্ছিলেন।

সিটিডির ডিআইজি খালিদ সোহাইল জানান, ভবন ধসে পড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনার বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বিস্ফোরণের নিন্দা জানিয়ে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে সিন্ধু প্রদেশের রাজধানী করাচির পুলিশ সদর দফতরেও হামলা চালিয়েছিল টিটিপি। ওই ঘটনায় ৮ জন নিহত হয়েছিলেন। গত সেপ্টেম্বরে খাইবার-পাখতুনখাওয়া প্রদেশে সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠীর সঙ্গে পাক সরকারের শান্তিবৈঠক ভেস্তে যায়। তার পর থেকেই ধারাবাহিক ভাবে ওই এলাকায় টিটিপি বিরোধী অভিযান চালাচ্ছে পাক সেনা। জবাবে সেনা এবং অসামরিক নিশানার উপর হামলা চালাচ্ছে টিটিপি।