ফিরহাদকে মেয়র করেই কলকাতা করপোরেশনের নতুন বোর্ড

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কলকাতা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) নব নির্বাচিত তৃণমূল কাউন্সিলরদের নিয়ে কলকাতার মহারাষ্ট্র ভবনে বৈঠক করেন দলের নেত্রী মমতা বন্দোপাধ্যায়। উপস্থিত ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়-সহ ১৩৪ ওয়ার্ডে জয়ী প্রার্থীরা।

ফের কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম। ডেপুটি মেয়র অতীন ঘোষ। এই নিয়ে পরপর দুবার দুজনকে একই পদে দায়িত্ব দিলেন মমতা। এছাড়া বোর্ডের চেয়ারম্যান হলেন মালা রায়। মেয়র ইন কাউন্সিল হলেন ১৩ জন। দেবাশীষ কুমার, দেবব্রত মজুমদার, তারক সিং, স্বপন সমাদ্দার, আমিরুদ্দিন ববি, মিতালী বন্দোপাধ্যায়, রাম পেয়ারে রাম, জীবন সাহা, বৈশ্বানর চট্টোপাধ্যায়।

বিজ্ঞাপন

এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘এতো শান্তিপূর্ণ ভোট আগে কখনও হয়নি। অনেক কুৎসার পর মানুষ আমাদের ভরসা রেখেছে। তৃণমূলের সঙ্গে মাটির যোগ। যত জিতবো, তত মাটির সঙ্গে যোগ বাড়বে। তৃণমূল কংগ্রেসে অহংকারের কোনও জায়গা নেই।’

তিনি আরও বলেন, ‘তৃণমূলের নব নির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে বিরোধী কাউন্সিলরদের স্বাগত জানাই। যে ১০ জন আমাদের প্রার্থী হেরেছেন, তাদের পুরসভার বিভিন্ন কাজে লাগাতে হবে। এবারে ৪০ জন নতুন কাউন্সিলর হয়েছেন। তাদেরকে ভালো করে কাজ শিখতে হবে। সবাইকে জায়গা দিতে পারব না। তবে কথা কম, কাজ বেশি। নতুন করে কর্মযজ্ঞ শুরুর সময় হয়েছে। ৩ জন নির্দল প্রার্থীকে দলে যোগ দিতে চাইলে এখনই তাদের সুযোগ দেওয়ার দরকার নেই। অপেক্ষা করতে হবে। পার্টিকে সাবোটেজ করে জিতলে আমি বলবো গেট ইট নট ইজি।’

কলকাতার ১৪৪টি ওয়ার্ডের ভোট হয়েছিল ১৯ ডিসেম্বর। গণনা হয় ২১ ডিসেম্বর। এরমধ্যে ১৩৪টি ওয়ার্ডে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। বিজেপি পায় ৩টি, বামফ্রন্ট ২ ও কংগ্রেস ২ এবং বাকি তিনটি ওয়ার্ডে জয়ী হয় স্বতন্ত্র প্রার্থীরা।