বিপিন রাওয়াতের মৃত্যুতে ভারতের রাষ্ট্রপ্রধান ও প্রধানমন্ত্রীর শোক

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যুতে দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভিন্ন ভিন্ন টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দেশটির পার্লামেন্টে বিপিন রাওয়াতের মৃত্যু সম্পর্কে বিস্তারিত জানাবেন।

বিজ্ঞাপন

ভারতের রাষ্ট্রপতি শোক বার্তায় বলেন, জেনারেল বিপিন রাওয়াত এবং তার স্ত্রী মধুলিকা জীর অকাল মৃত্যুতে আমি মর্মাহত ও ব্যথিত। জাতি হারিয়েছে তার এক বীর সন্তানকে। মাতৃভূমির জন্য তার চার দশকের নিঃস্বার্থ সেবা ব্যতিক্রমী বীরত্ব তাকে মহান বীর হিসেবে পরিচিত করেছিল। তার পরিবারের প্রতি সমবেদনা জানাই।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক বার্তায় বলেন, জেনারেল বিপিন রাওয়াত একজন অসামান্য সৈনিক ছিলেন। সত্যিকারের একজন দেশপ্রেমিক, তিনি আমাদের সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে ব্যাপক অবদান রেখেছেন। কৌশলগত বিষয়ে তার দৃষ্টিভঙ্গি ছিল ব্যতিক্রমী। তার মৃত্যু আমাকে গভীরভাবে শোকাহত করেছে। ওম শান্তি।

ভারতীয় বিমান বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বুধবার (৮ ডিসেম্বর) দেশটির চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকাসহ ১৩ জন নিহত হন।