ভারতে ১৫ ডিসেম্বর চালু হচ্ছে না আন্তর্জাতিক ফ্লাইট

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ থেকে সতর্ক থাকতে আন্তর্জাতিক ফ্লাইট চালু করার পূর্ব ঘোষণা ফের ​স্থগিত করেছে ভারত।

বুধবার (০১ ডিসেম্বর) দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

ডিজিসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের উদ্বেগজনক একটি ধরনের আবির্ভাবের প্রেক্ষিতে বৈশ্বিক চিত্রের যেসব পরিবর্তন হচ্ছে, সেসব আমরা নিবিড়ভাবে লক্ষ্য করছি।

দেশজুড়ে বিমানবন্দরগুলি ইতিমধ্যেই আগত যাত্রীদের ওপর বিধিনিষেধ প্রয়োগ করছে, বিশেষত ঝুঁকিতে থাকা দেশগুলো থেকে যার আসছে তাদের পরীক্ষা ও কোয়ারেন্টাইনের নিয়ম কঠোর করা হয়েছে।

এর আগে, মহামারির কারণে প্রায় দু’বছর স্থগিত রাখার পর গত ২৬ নভেম্বর এক বিজ্ঞপ্তিতে ডিজিসিএ জানিয়েছিল, আগামী ১৫ অক্টোবর থেকে আন্তর্জাতিক ফ্লাইট ফের শুরু করছে ভারতের সরকার।

প্রসঙ্গত, ওমিক্রন গত ২৪ নভেম্বর প্রথম দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হয়। তারপর অন্যান্য দেশে শনাক্ত হয়েছে নতুন এই ভ্যারিয়েন্ট। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে এরইমধ্যে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। উদ্বিগ্ন বিজ্ঞানীরাও। তারা বলছেন, করোনাভাইরাস ব্যাপকভাবে রূপান্তরিত হয়ে নতুন এই রূপ নিয়েছে। এটি মারাত্মক হুমকি তৈরি করতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।