গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানির পদত্যাগ

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি পদত্যাগ করেছেন।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, শনিবার (১১ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন ডেকে অপ্রত্যাশিতভাবে মন্ত্রিসভার সদস্যদের নিয়ে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেললের আগে রাজ্যপাল আচার্য দেবব্রতের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র জমা দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সময়ের সঙ্গে সঙ্গে দায়িত্ব বদলায়। এ বার দায়িত্ব যাবে অন্য কারও কাছে। আমাকে দল যে দায়িত্ব দেবে, তা পালন করব। আগামী বছর গুজরাটে বিধানসভা ভোট হওয়ার কথা। নরেন্দ্র মোদির নেতৃত্বেই বিজেপি গুজরাটে বিধানসভা ভোটে লড়বে।

ভারতের বাংলা দৈনিক আনন্দবাজার বলেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং আনন্দীবেন পটেলের পর ফের গুজরাটের এক বিজেপি মুখ্যমন্ত্রীকে পাঁচ বছরের মেয়াদ শেষে হওয়ার আগেই সরে যেতে হলো। ২০১৪ সালে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর তার উত্তরসূরি মনোনীত হন আনন্দীবেন। কিন্তু ২০১৬ সালের আগস্টে ইস্তফা দিয়েছিলেন তিনিও; মুখ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন রুপানি। তার নেতৃত্বেই ২০১৭ সালের বিধানসভা ভোটে জয় পায় বিজেপি।

বিজেপির একটি সূত্র জানিয়েছে, জৈন সম্প্রদায়ের নেতা রুপানি বিভিন্ন সময় সংগঠনের নানা গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকলেও তিনি কখনোই ‘মজবুত জনভিত্তি সম্পন্ন’ নেতা বলে পরিচিত ছিলেন না। আগামী বছরের বিধানসভা ভোটের আগে তাঁর জায়গায় প্রভাবশালী জনগোষ্ঠীর কোনও নেতাকে দায়িত্ব দিতে চাইছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। তাই তাঁকে ইস্তফা দিতে বলা হয়েছে।