আসামের মুখ্যমন্ত্রী হচ্ছেন হিমন্ত বিশ্বশর্মা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

হিমন্ত বিশ্বশর্মা

হিমন্ত বিশ্বশর্মা

ফল ঘোষণার এক সপ্তাহ পার হয়ে গেলেও আসামের মুখ্যমন্ত্রী ঠিক করতে পারছিল না বিজেপি। অবশেষে সকল জল্পনার অবসান ঘটিয়ে আসামের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন হিমন্ত বিশ্বশর্মা।

রোববার (০৯ মে) ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এক ঘোষণায় এ কথা জানায়। খবর হিন্দুস্তান টাইমসের।

বিজ্ঞাপন

বিজেপির বৈঠক শেষে দেশটির শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী নরেন্দ্র সিং বলেন, আসামের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন দলের প্রবীণ নেতা হিমন্ত বিশ্বশর্মা।

ভোটের ফল ঘোষণার এক সপ্তাহ পার হয়ে গেলেও আসামের মুখ্যমন্ত্রী ঠিক করতে পারতে ছিল না বিজেপি। এ রাজ্যের বিধানসভা নির্বাচনে জোটসঙ্গীদের নিয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় দলটি। তবে আগের মেয়াদের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের বিপরীতে জনপ্রিয়তায় এগিয়ে থাকা হিমন্ত বিশ্বশর্মা এবার মুখ্যমন্ত্রীর দাবিদার হয়ে উঠে। আর তা নিয়েই বিপত্তিতে পড়ে বিজেপির কেন্দ্রীয় নেতারা।

ভোটের মাঠে সনোয়ালের চেয়ে বিশ্বশর্মার জনসমর্থন বেশি। ২০১৬ সালের মতো এবারও আসামে বিজেপির জয়ের পেছনে বিশ্বশর্মার ভূমিকা দলীয় নেতাকর্মীদের নজর কাড়ে। দলের মধ্য থেকে তাকে মুখ্যমন্ত্রী করার দাবি জোরালো হয়ে উঠে। এ নিয়ে বিপাকে পড়া দলের শীর্ষ নেতৃত্ব আসাম বিজেপির এই দুই নেতাকে দিল্লিতে ডেকে নিয়ে যায়। আর সেখানেই ঠিক হয় আসামের পরবর্তী মুখ্যমন্ত্রী।