বোমা হামলায় আহত নাশিদের অবস্থা সংকটাপন্ন

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বোমা হামলায় গুরুতর আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদের শারীরিক অবস্থা সংকটাপন্ন। একাধিক অস্ত্রোপচারের পর চিকিৎসকেরা এ তথ্য জানিয়েছেন। খবর আল জাজিরার।

এর আগে বৃহস্পতিবার (০৬ মে) গভীর রাতে একটি মোটরসাইকেলের সঙ্গে যুক্ত বোমায় ৫৩ বছর বয়সী মোহাম্মদ নাশিদকে হত্যাচেষ্টা করা হয়। এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

বিজ্ঞাপন

মালদ্বীপের পুলিশ বলছে, বৃহস্পতিবারের ঘটনাটিকে ‘সন্ত্রাসী’ হামলা হিসেবে দেখা হচ্ছে। অপরাধীদের ধরতে পুলিশকে তথ্য দিতে জনগণকে আহ্বান জানানো হয়েছে। দেশটির নেতারা নাশিদের ওপর হামলাকারীদের বিচারের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

শুক্রবার বিকেলে দেশটির এডি হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, নাশিদ সংকটাপন্ন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন। তাঁর জীবন বাঁচাতে ১৬ ঘণ্টা ধরে দেহের বিভিন্ন অংশে অস্ত্রোপচার করা হয়েছে। তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। তাঁর অবস্থা এখনো সংকটাপন্ন। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নাশিদকে হাসপাতালে নেওয়ার পর থেকে একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তবে নাশিদের ভাই নাজিম সাত্তার গতকাল এক টুইটবার্তায় লিখেছেন, চিকিৎসকেরা অস্ত্রোপচার সম্পন্ন করেছেন। এখন নাশিদের সুস্থ হওয়ার পালা।