করোনা রোগীকে বেড ছেড়ে নিজে মারা গেলেন বাড়িতে!

  • মহিউদ্দিন আহামেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

করোনা রোগীকে বেড ছেড়ে নিজে মারা গেলেন বাড়িতে

করোনা রোগীকে বেড ছেড়ে নিজে মারা গেলেন বাড়িতে

চলমান করোনা পুরো বিশ্বজুড়ে কত হৃদয়বিদারক ঘটনার জন্ম দিচ্ছে সেটা এখন আর গুণে শেষ করার মত নয়। এবার তেমনই এক হৃদয়বিদারক আর মানবতার অনন্য উদাহরণ হলেন ৮৫ বছরের এক বৃদ্ধ। আরেক করোনা রোগীর জন্য নিজের হাসপাতালের বেড ছেড়ে দিয়ে নিজে মারা গেলেন বাড়ি গিয়ে। ঘটনাটি ঘটেছে ভারতের নাগপুরে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা যায়, ৮৫ বছর বয়সী নারায়ণ দেবাকর করোনা লক্ষণ নিয়ে নাগপুরের ইন্দিরা গান্ধী সরকারি হাসপাতালে ভর্তি হন ২২ এপ্রিল। এসময় তার অক্সিজেন লেভেলও খুব কম ছিল। কিন্তু মাত্র কয়েক ঘণ্টা পরই তিনি এক প্রকার জোড় করে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে নেন। এ সময় চিকিৎসকরা তাকে বারবার সতর্ক করেন এই বলে যে, হাসপাতাল থেকে চলে গেলে তিনি মৃত্যু ঝুঁকিতে পড়তে পারেন। কিন্তু তিনি তার সিদ্ধান্তে অটল থাকেন। আর এসবই তিনি করেছেন ৪০ বছর বয়সী আরেকজন করোনা রোগীকে নিজের বেডটি দেওয়ার জন্য।

বিজ্ঞাপন

জানা যায়, হাসপাতালে ভর্তির কয়েক ঘণ্টা পর দেবাকর লক্ষ্য করেন একজন মহিলা তার স্বামীর জন্য অঝোরে কেঁদে চলছেন। এসময় তার বাচ্চারাও তার সাথে কাঁদছিলো। কারণ মহিলার স্বামী করোনা আক্রান্ত হয়ে মুমূর্ষ অবস্থায় আছে কিন্তু হাসপাতালে সিট নেই বলে ভর্তি করাতে পারছেন না। তখনই দেবাকর তার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্তটি নেন।

তিনি চিকিৎসকদের বলেছেন, আমার তো ৮৫ বছর বয়স। আমি আমার জীবন পার করেছি। এখন এই তরুণটির বেঁচে থাকার খুব প্রয়োজন। আপনারা তাকে আমার বেডে ভর্তি করিয়ে নিন। তিনি বাড়ি ফিরে তার ছেলেদের সাথেও একই কথা বলেছেন। পরে তিনি সোমবার (২৬ এপ্রিল) বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।