মুখে মাস্ক এঁকে ধোকা, পাসপোর্ট জব্দ

  • মহিউদ্দিন আহামেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মুখে মাস্ক এঁকে ধোকা

মুখে মাস্ক এঁকে ধোকা

ইন্দোনেশিয়ার বালিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্ন রকমের ভিডিও দেওয়ার জন্য অবাক এক কাণ্ড ঘটিয়েছেন এক ইনস্টাগ্রাম তারকা। তিনি মুখে মাস্কের ছবি এঁকে বালির একটি শপিং মল চষে বেড়িয়েছেন। ওই সময় কেউ তাকে ধরতে পারেনি। পরে সেই ভিডিও আপ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিও ভাইরাল হয়েছে ঠিকই কিন্তু এখন ভিডিও’র জেরে স্থানীয় প্রশাসনের রোষানলে মহিলা।

আন্তর্জাতিক গণমাধ্যমের বরাতে জানা যায়, জশ পালের লিন ও লেইয়া সে নামের তাইওয়ান ও রাশিয়ার দুজন ইনস্টাগ্রাম তারকা বালির একটি সুপারমার্কেটে ঢোকার মুহূর্তটি নিয়ে একটি প্রাঙ্ক ভিডিও বানানোর সিদ্ধান্ত নেন। সেই মতে তারা সুপারমার্কেটে যান কিন্তু ঢুকতে পারেননি। কারণ পুরুষ লিনের মুখে মাস্ক থাকলেও মহিলা লেইয়ার মুখে কোন মাস্ক ছিল না। তখন তারা গাড়িতে ফিরে আসেন এবং লেইয়ার মুখে একটি সার্জিক্যাল মাস্ক এঁকে দেন লিন। পরে যখন তারা আবার সুপারমার্কেটে ঢুকতে যান তখন আর তাদেরকে আটাকায়নি সিকিউরিটি গার্ড। কারণ তিনি বুঝতেই পারেননি মহিলার মুখে আসলে কোন মাস্ক নেই। ওটা আসলে আঁকা।

বিজ্ঞাপন

এই ভিডিও আপ হতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। নেটিজেনরা বিষয়টি ভালো ভাবে নেননি বুঝতে পেরে ভিডিওটি সরিয়ে নেন তারা। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। মাস্ক নিয়ে এ ধরনের মশকরায় চরম ক্ষেপেছে ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ। দেশটির অভিবাসন কর্তৃপক্ষ ইতিমধ্যে তাদের পাসপোর্ট জব্দ করেছে। এখন দাবি উঠেছে তাদেরকে দেশে থেকে বের করে দেওয়ার। যদিও তারা এখন নিজেদের ভুল বুঝতে পেরে ক্ষমা প্রার্থনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আরেকটি ভিডিও আপ করছেন। তবে তাতেও বরফ গলবে বলে মনে হচ্ছে না।