করোনা থেকে রক্ষার সেরা উপায় মাস্ক পরা: বাইডেন

  মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জো বাইডেন

জো বাইডেন

করোনা মহামারি থেকে দেশকে রক্ষার সেরা উপায়ের একটি হচ্ছে মাস্ক পরার বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন। হাজারো মানুষের প্রাণ বাঁচাতে পারে একটি মাস্ক, এজন্য আমেরিকানদের মাস্ক পরার আহ্বান জানিয়েছেন তিনি।

বাইডেন বলেন, আমেরিকায় এখন অনেক শীত; সামনে করোনার সবচেয়ে খারাপ পরিস্থিতি অপেক্ষা করছে এবং আমেরিকানদের কোভিড -১৯ মোকাবিলায় মাস্ক পরাকে রাজনৈতিক বক্তব্য ভাবলে চলবে না। সবাই মিলে দেশকে খারাপ অবস্থা থেকে বের করে আনার জন্য এটা একটি সেরা উপায়।

বিজ্ঞাপন

বাইডেন করোনা মোকাবিলায় একটি নতুন টাস্ক ফোর্স গঠন করেছেন। সোমবার (১০ নভেম্বর) কোভিড–১৯ নিয়ন্ত্রণে গঠিত টাস্ক ফোর্সের সদস্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন তিনি। বৈঠক শেষে বাইডেন এসব কথা বলেন। ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটন থেকে ওই বৈঠকে যোগ দেন বাইডেন।

এদিকে এখনও নির্বাচনের ফলাফল মেনে নেননি ডোনাল্ড ট্রাম্প। পরাজয় স্বীকার করতে অস্বীকৃতি জানিয়ে তিনি বেশ কয়েকটি রাজ্যে আইনানুগ ব্যবস্থা নিয়েছেন।

সম্ভাব্য ফলাফলে বাইডেনকে প্রেসিডেন্ট ঘোষণা করা হয়েছে। গুরুত্বপূর্ণ রাজ্যে এখনও ভোট গণনা চলছে।

শনিবার মার্কিন গণমাধ্যম জানায়, নির্বাচনের ফলাফল ডেমোক্র্যাটদের পক্ষে। তারপরই জানুয়ারিতে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা গ্রহণের প্রস্তুতি শুরু করে বাইডেন শিবির।

মার্কিন গণমাধ্যম জানিয়েছে, ক্ষমতা গ্রহণের পর ট্রাম্পেরনীতি পরিবর্তনের জন্য বেশ কিছু নির্বাহী আদেশ জারির পরিকল্পনা করছে বাইডেন শিবির। নির্বাহী আদেশ জারির জন্য কংগ্রেসের সম্মতির প্রয়োজন পড়ে না।