মেট্রোতে চেপে প্রথম বরযাত্রা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মেট্রোতে চেপে প্রথম বরযাত্রা

মেট্রোতে চেপে প্রথম বরযাত্রা

স্বপ্নের পদ্মা সেতুতে প্রথম বাইক রাইড, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে প্রথম গাড়ি ড্রাইভ। এমন হাজারো প্রথম ঘটনার মধ্যে মেট্রোরেলে প্রথম বরযাত্রায় নেট দুনিয়ায় আলোচনায় এখন ইয়ামিন-ফাতেমা দম্পতি। রাজধানীর আগারগাঁও পর্যটন ভবনে বিয়ে সম্পন্ন করে রাস্তায় যানজট থাকায় কনে কে নিয়ে আগারগাঁও স্টেশন থেকে মেট্রোরেলে চড়ে পল্লবী যান আলোচিত এই দম্পতি।

বর ইয়ামিন মাহমুদ পেশায় একজন স্থপতি। তিনি বলেন, পর্যটন ভবন থেকে বিয়ে সেরে গাড়িতেই ফিরছিলাম। তখন আগারগাঁওয়ে তীব্র যানজট ছিল, তাই হঠাৎ করেই মেট্রোতে চড়ে ফেরার চিন্তা এলো মাথায়। যেই ভাবা সেই কাজ। কোন রকম পূর্বপরিকল্পনা না থাকলেও মেট্রোতে করে কনেকে নিয়ে বাসায় ফিরলাম।

বিজ্ঞাপন
ইয়ামিন-ফাতেমা দম্পতি

কদিন আগেই পড়াশোনার পাট চুকিয়েছেন কনে ফাতিমা নাজনিন। কনে ফাতিমা নাজনিন বলেন, আসলে প্ল্যান করে কিছুই হয়নি। এভাবে হবে সেটাও জানতাম না। পরিকল্পনা করে মেট্রোতে উঠি নাই, হয়ে গেছে। বলে হেসে ফেলেন তিনি।

বরের বড় ভাই হাসান মাহমুদ বলেন, গত ১৪ ডিসেম্বর বিয়ের পর যখন ফিরছিলাম, তখন আগারগাঁও থেকে জ্যাম দেখলাম। আত্মীয়-স্বজনরা মজা করতে করতে মেট্রোতে চড়ে বরযাত্রার সিদ্ধান্ত নিলাম। সেখানে ভিডিও করার প্ল্যান ছিল কিন্তু কর্তৃপক্ষের অনুমতির ব্যাপার থাকায় সেটা আর হয়নি। আমরা আসার ৪০ মিনিট পরে বাকি বর যাত্রীরা এসেছে।

মেট্রোরেলে প্রথম বরযাত্রা

কনের বড় ভাই মেহেদী হাসান বলেন, প্রোগ্রাম শেষ করে ১০ নম্বরের যানজট এড়ানোর জন্য, মেট্রোর সুযোগ সুবিধা ভোগ করার জন্য বরপক্ষকে উঠিয়ে নিয়েছি। এটা অনেক ভাল লাগার ব্যাপার ছিল, সময় অনেক বেঁচে গেছে। মেট্রোরে প্রথম বরযাত্রী এই জিনিসটা খুব সুন্দর ছিল। খুবই ভালো লেগেছে, আনন্দ লেগেছে।

বিয়ের পোশাকে মেট্রো রেলে বর-কনে

১৪ ডিসেম্বর বৃহস্পতিবার বিয়ে সম্পন্ন হলেও বৌভাতের আয়োজন করা ১৬ ডিসেম্বর (শনিবার)। বিয়েতে আসা অতিথিদের মধ্যেও ছিল রাজ্যের কৌতূহল। বর কনের মেট্রোরেলের যাত্রা নিয়ে অতিথিদের মধ্যেও উৎসাহ উদ্দীপনার কমতি ছিলো না। তারা বলেন, মেট্রোরেলে চেপে বরযাত্রা সত্যি অসাধারণ ছিলো। ঢাকায় যে পরিমাণে যানজট তা থেকে কিছুটা হলেও মেট্রোরেলের সুফল পাওয়া যাচ্ছে। মেট্রোরেলে বরযাত্রা তারই প্রমাণ। মেট্রোরেলে এমন বরযাত্রার সুফল পাওয়ায় প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানান তারা।

বিয়ের এমন অভিনব আইডিয়া বাস্তবায়ন করে ইউনিক ওয়েডিং নামের একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের কর্ণধার টিপু সুলতান জানান, বিয়ের সকল ফটোগ্রাফি, প্ল্যানি আমাদের দায়িত্ব ছিলো। রাস্তায় জ্যাম দেখলাম তখন হঠাৎ মেট্রোরেলের কথা সকলের মাথায় আসে। সঙ্গে সঙ্গে তা বাস্তবায়ন।