২৬১ কর্মীর বেতন দিতে ২১ কোটি টাকা অনুদান চায় এফডিসি

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এফডিসির গেট ,ছবি: সংগৃহীত

এফডিসির গেট ,ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতিতে ২৬১ জন কর্মীর মার্চ ও এপ্রিলের বেতনসহ অন্যান্য ব্যয়ভার মেটানোর জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে ২১ কোটি টাকা অনুদান চেয়েছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন এমন তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নুজহাত ইয়াসমিন জানিয়েছেন, প্রতি বছরই এফডিসির আর্থিক ঘাটতি পড়ে। আগের বেতনগুলো নিজস্ব আয় থেকে দেওয়ার চেষ্টা করেছি। মাঝখানে একটি অনুদানও পেয়েছিলাম তিন কোটি টাকার। সেখান থেকে ও আমাদের আয় দিয়ে ফেব্রুয়ারি পর্যন্ত বেতন দিতে পেরেছি। মার্চ থেকে আর পারছি না। ঘাটতি মেটাতে অর্থ মন্ত্রণালয়ে ২১ কোটি টাকার অনুদানের আবেদনের প্রেক্ষিতে সম্প্রতি মন্ত্রণালয় থেকে কিছু তথ্য-উপাত্ত চাওয়া হয়েছিল। তবে অফিস বন্ধ থাকায় তা দেওয়া সম্ভব হয়নি, আজ (বৃহস্পতিবার) তা পাঠিয়ে দিচ্ছি।

বিজ্ঞাপন

এদিকে এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কলাকুশলী ও কর্মচারী লীগ (সিবিএ)-এর সাধারণ সম্পাদক আহসান হাবিব বলেন, এফডিসি সরকারি প্রতিষ্ঠান হলেও নিজস্ব আয় দিয়ে এসব কর্মচারীর প্রতিমাসের বেতন দেয়া হয়। মার্চের বেতন না হওয়ায় বর্তমান এই সংকট সময়ে চরম বিপাকে পড়েছেন এফডিসির তৃতীয় ও চতুর্থশ্রেণীর কর্মচারীরা। আমরা একপ্রকার মানবেতর দিনযাপন করছি।