পর্দা উঠলো এনএসইউ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভেলের

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এনএসইউ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভেল

এনএসইউ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভেল

নর্থ সাউথ ইউনিভার্সিটির সিনে এন্ড ড্রামা ক্লাবের আয়োজনে পর্দা উঠলো ১০ দিন ব্যাপী এনএসইউ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভালের। ২৩ ফেব্রুয়ারি (ররিবার) নর্থ সাউথ ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসে একটি প্রানবন্ত অনুষ্ঠানের মাধ্যমে আয়োজনটির উদ্বোধন ঘোষনা করেন ইউনিভার্সিটির সম্মানিত উপাচার্য প্রসেফর আতিকুল ইসলাম।

এসময় তিনি ছাত্রছাত্রীদের চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করে। উদ্বোধনী অনুষ্ঠানে ‘বাংলাদেশের চলচ্চিত্রের বিকাশ,চলচ্চিত্র সংসদ আন্দোলন এবং ফিল্ম ক্লাব গুলোর ভূমিকা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।যেখানে নর্থ সাউথ সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ফিল্মক্লাবগুলো উপস্থিত ছিল।

বিজ্ঞাপন

এই সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর আতিকুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজ এর সভাপতি প্রফেসর আব্দুস সেলিম । বিশেষ অতিথি হিসেবে ছিলেন চলচ্চিত্র নিমার্তা মোরশেদুল ইসলাম এবং চলচ্চিত্র গবেষক অনুপম হায়াত।

সম্মানিত অতিথি হিসেবে ছিলেন চিল্ড্রেন্স ফিল্ম সোসাইটির সেক্রেটারি জেনারেল মুনিরা মোরশেদ মুন্নী। আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. ইসমাইল হোসেন এবং বিশ্ববিদ্যালয়টির স্টুডেন্ট এফেয়ারস এর সম্মানিত ডিরেক্টর পারিসা শাকুর।

এনএসইউ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভেল

বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাস,বাংলাদেশ চলচ্চিত্র সংসদ আন্দোলন,বাংলাদেশের চলচ্চিত্র জগত কিভাবে আরো উন্নত হতে পারে এবং সে লক্ষ্যে বাংলাদেশের ফিল্ম ক্লাব গুলো কি ধরণের সহযোগীতা করতে পারে সেসব ছিল এই সেমিনারে আলোচ্য বিষয়।

এর আগে ২০ জানুয়ারি থেকে শুরু হয় দেশ এবং বিদেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মাণ করা শর্ট ফিল্ম জমা নেওয়ার কাজ। সেখানে রাশিয়া,আমেরিকা অস্ট্রেলিয়া, ব্রাজিল,কানাডা,জাপান,মরক্কো, মালয়েশিয়াসহ ২০টি দেশ থেকে ২০০ এর বেশি শর্ট ফিল্ম জমা পড়েছে।

এবারের আয়োজনে ওয়ার্কশপ, মাস্টার ক্লাস, সেমিনারের পাশাপাশি থাকছে অভিনয় শিল্পী দের সাথে চলচ্চিত্র আড্ডা। এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ৩ মার্চ এই উৎসবের পর্দা নামার কথা রয়েছে। সেখানে বাংলাদেশের চলচ্চিত্র জগতের অনেক পরিচিত মুখ উপস্থিত থাকবেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির এই শর্ট ফিল্ম ফেস্টিভালের যাত্রা শুরু হয় ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শর্ট ফিল্ম ফেস্টিভাল হিসেবে। যা ২০১৫ সালে আন্তঃ বিশ্ববিদ্যালয় ফিল্ম ফেস্টিভালে রূপ নেয়। এবারের আয়োজনটির অনলাইন মিডিয়া পার্টনার হিসাবে যুক্ত হয়েছে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম।