‘ফ্রেন্ডস’ রিইউনিট

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘ফ্রেন্ডস’ সিরিজের কলাকুশলীরা

‘ফ্রেন্ডস’ সিরিজের কলাকুশলীরা

এনবিসি নেটওয়ার্কে দীর্ঘ এক দশক ধরে প্রচারিত হয়েছে জনপ্রিয় টিভি শো ‘ফ্রেন্ডস’। ১৯৯৪ সালের সেপ্টেম্বর থেকে ২০০৪ সালে মে পর্যন্ত প্রচারিত হয় এটি। বলতে গেলে এটিই হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টিভি শোগুলোর একটি। এর শেষ পর্বটি দেখা হয়েছিলো ৫২ মিলিয়ন। যা ২০০০ সালে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি দেখা টিভি এপিসোড ছিলো।

একইসঙ্গে এটি যুক্তরাজ্যের জনপ্রিয় স্ট্রিমিং শো হিসেবে নির্বাচিত হয়। এমনকি নেটফ্লিক্সেও রয়েছে এর পর্বগুলো। যা ২০১৮ সালে যুক্তরাষ্ট্রে সবচেয়ে জনপ্রিয় শোয়ের তালিকায় শীর্ষ স্থান দখল করেছে।

বিজ্ঞাপন
‘ফ্রেন্ডস’-এর দৃশ্য

এদিকে, গত অক্টোবরে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট চালু করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েছেন জেনিফার অ্যানিস্টোন। এর কারণও ছিলো ‘ফ্রেন্ডস’। কেননা অ্যাকাউন্টটি চালু করার পরই জেনিফার অ্যানিস্টোন তার সহশিল্পী লিসা কুড্রো, কার্টনি কক্স, ম্যাট লেব্লঙ্ক, ডেভিড শুইমার ও ম্যাথু পেরির সঙ্গে তোলা ছবি শেয়ার করেন। যার ফলে হলিউডের এই অভিনেত্রীর ফলোয়ার সংখ্যা প্রথম দিনেই ১ কোটি ১৮ লাখ ছাড়িয়ে যায়।

চমকপ্রদ তথ্য হলো- শিগগিরই হতে যাচ্ছে ‘ফ্রেন্ডস’ রিইউনিট। জনপ্রিয় এই শো’টি শেষ হওয়ার ১৫ বছর পর আবারও একসঙ্গে হতে যাচ্ছে অ্যানিস্টোন, লিসা কুড্রো, কার্টনি কক্স, ম্যাট লেব্লঙ্ক, ডেভিড শুইমার ও ম্যাথু পেরি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করে এমনই আভাস দিয়েছেন ম্যাথু পেরি। এর ক্যাপশনে তিনি লিখেছেন- “ইট’স হেপেনিং।”

তবে যে স্পেশাল রিইউনিটের কথা হচ্ছে, সেটি আসলে কোনো নতুন এপিসোড নয়। ওয়ার্নার মিডিয়ার প্রপার্টির ব্যানারে চালু হতে যাচ্ছে ‘এইচবিও ম্যাক্স’ স্ট্রিমিং সার্ভিস। এই অনেকটা নেটফ্লিক্স, ডিজনি প্লাস এর মতোই। ২০১৯ সাল পর্যন্ত ফেন্ডস্ টিভি শো এর প্রচারস্বত্ব ছিলো নেটফ্লিক্সের কাছে। তবে এবার এইচবিও ম্যাক্স ৪২৫ মিলিয়ন ডলারের বিনিময়ে আগামী ৫ বছরের জন্য ফ্রেন্ডেসের প্রচারস্বত্ব কিনে নিয়েছে। নতুন এই স্ট্রিমিং সার্ভিস চালু হবে আগামী মে মাস থেকে।

‘ফ্রেন্ডস’-এর দৃশ্য

তাই এইচবিও ম্যাক্সের প্রমোশনের জন্যই এই রিউনিয়নের ব্যবস্থা করেছে চ্যানেল কর্তৃপক্ষ। ওয়ার্নার ব্রাদার্সের নিজস্ব স্টুডিওর ২৪ নাম্বার স্টেইজে যেখানে ফ্রেন্ডসের শুটিং হতো সেখানেই এই রিইউনিয়নের আয়োজন করা হবে বলে শোনা যাচ্ছে। যেখানে সকলে মিলে একসাথে হয়ে আড্ডা দেবেন। অনেকটা কমিকন প্যানেলের মতো। আর এর জন্য ফ্রেন্ডসের প্রতিটি কেন্দ্রীয় চরিত্র আড়াই মিলিয়ন ডলার করে সম্মানী পাবেন।