দিনভর ব্যান্ড ফেস্ট উন্মাদনা, ‘জলের গান’ পেলো ৫ লাখ টাকা

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

গাইছেন ‘জলের গান’

গাইছেন ‘জলের গান’

চ্যানেল আই প্রাঙ্গণে দিনভর অনুষ্ঠিত ৬ষ্ঠ ব্যান্ড ফেস্টে তারণের উপচেপড়া ঢল নেমেছিল। বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দিনভর মাতিয়েছে চ্যানেল আই প্রাঙ্গণ। এ ব্যান্ড ফেস্টে’র উদ্যোগক্তা ছিলেন কিংবদন্তি ব্যান্ড সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু। যার হাত ধরে চ্যানেল আই চত্বরে ৫ বছর আগে শুরু হয়েছিল এ ব্যান্ড ফেস্ট।

১ ডিসেম্বর সকাল ১১.০৫ মিনিটে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং ইমপ্রেস গ্রুপের পরিচালক মুকিত মজুমদার, সঙ্গীতশিল্পী ড. অরূপ রতম চৌধুরী, ফকীর আলমগীর, শাহীন সামাদ উপস্থিত থেকে ব্যান্ড ফেস্টের উদ্বোধন করেন। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ইয়ামাহা-এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, নন্দন গ্রুপের চেয়ারম্যান বিল্লাল হক, নন্দন গ্রুপের সিইও লে. ক. (অবঃ) তুষার বিন ইউনুস এবং সিএমএমই-এর বাণিজ্যিক সম্পৃক্ত করণ শাখার মির্জা জান্নাতুল ফেরদৌস তিথিসহ এবারে পারফরমেন্স কৃত ১৮টি ব্যান্ড দলের সদস্যরা। এবারের ব্যান্ড ফেস্ট উপস্থাপনা করেছেন অপু মাহফুজ, দিলরুবা সাথী এবং পরিচালনা করেছেন অনন্যা রুমা।

বিজ্ঞাপন
দিনভর ব্যান্ড ফেস্ট উন্মাদনা

এবারের ব্যান্ড ফেস্টে প্রথমে ব্যান্ড এলআরবির সদস্যরা পারর্ফম করেছেন। তরুণ ব্যান্ড দলের শিল্পীরা দিনভর মাতিয়েছে চ্যানেল আই প্রাঙ্গণ। বিকেল থেকে মঞ্চ মাতিয়েছে টিপু, এসআই টুটুল, রাহুল আনন্দ, বাপ্পা মজুমদার, হাসান প্রমুখ। এবারের ব্যান্ড ফেস্টে সমাপ্তি হয় সন্ধ্যা ৭টায়।

এবারের ফেস্টে সংগীতে দেশিয় যন্ত্রের উৎকর্ষতা বাড়াতেই চ্যানেল আই পরিবার জলের গানকে ৫ লাখ টাকা উপহার হিসেবে ঘোষণা করেছে। দেশিয় ইনস্ট্রুমেন্ট ব্যবহারে বরাবরই এগিয়ে দেশের শ্রোতা ও দর্শকপ্রিয় ব্যান্ড ‘জলের গান’। বিভিন্ন ধরনের সংগীত যন্ত্র নিজেরাই তৈরি করেন তারা।

গাইছেন বাপ্পা মজুমদার

এবারের ব্যান্ড ফেস্টে ঘোষণা করা হয়েছে আগামী বছর থেকে আইয়ূব বাচ্চু স্মরণে ব্যান্ড ফেস্ট-এ একটি ব্যান্ড দলকে সম্মাননা জানানো হবে। সেটি নতুন কিংবা খ্যাতিমান ব্যান্ড দলও হতে পারে। এ সম্মাননা প্রদান করা হবে সে বছরের সেই ব্যান্ড দলের কার্যক্রমের উপর ভিত্তি করে। সম্মাননা হিসেবে থাকবে আইয়ূব বাচ্চুর স্বপ্নের রূপালী গীটারের ক্রেস্ট, সম্মাননা সনদ এবং অর্থমূল্য।

বিজয়ের মাস ডিসেম্বর। এ আনন্দকে সঙ্গীতের মাধ্যমে বিশ্বের কাছে আরো প্রাণবন্ত করে তুলতে গত পাঁচ বছর ধরে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়ে আসছে বাংলাদেশের বিভিন্ন ব্যান্ড সঙ্গীতশিল্পীদের অংশগ্রহণে ‘ব্যান্ড ফেস্ট’।