রোববার ব্যান্ড ফেস্ট, গাইবে ১৮ ব্যান্ড

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ব্যান্ড ফেস্টে গাইবে ১৮ ব্যান্ড

ব্যান্ড ফেস্টে গাইবে ১৮ ব্যান্ড

আগামীকাল (১ ডিসেম্বর) বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের তেজগাঁও কার্যালয়ে বসতে যাচ্ছে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০১৯’। এটি প্রতিষ্ঠানটির ৬ষ্ঠ ব্যান্ড ফেস্ট। কিংবদন্তি ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর হাত ধরে শুরু হয়েছিল এই আয়োজনটি।

৩০ নভেম্বর আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, সকাল ১১টা ৫ মিনিটে শুরু হবে এবারের ব্যান্ড ফেস্ট, চলবে বিকাল ৫টা পর্যন্ত। মোট ১৮টি ব্যান্ড দল গাইবে ফেস্টে। তাদের মধ্যে আছে এলআরবি, ফিডব্যাক, অবসকিওর, আর্ক, ভাইকিংস, আর্টসেল, ধ্রুবতারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হইচই, সিম্পনি, জলের গান, ব্ল্যাক মুন, তীরন্দাজ ও মেট্রিক্যাল।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে চ্যানেল আই-এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবারের ব্যান্ড ফেস্ট নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ইয়ামাহা-এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, নন্দন গ্রুপের চেয়ারম্যান বিল্লাল হক, নন্দন গ্রুপের সিইও লে. ক. (অবঃ) তুষার বিন ইউনুস এবং সিএমএমই-এর বাণিজ্যিক সম্পৃক্তকরণ শাখার মির্জা জান্নাতুল ফেরদৌস তিথি।

আইয়ুব বাচ্চুর হাত ধরে শুরু হয়েছিল এই আয়োজনটি/ ফাইল ছবি

ব্যান্ড ফেস্ট’র গোড়ার দিকের আইয়ূব বাচ্চুর সাথে কিছু স্মৃতিকথা উপস্থাপন করতে গিয়ে শাইখ সিরাজ বলেন, বাচ্চু ‘তারকাকথন’ অনুষ্ঠানের একটি পর্বে এসেছিল তার জন্মদিন উপলক্ষে। তখন তাকে চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর একটি প্রশ্ন করেছিল, তার কাছে বাচ্চুর কিছু চাওয়ার আছে কী না? সে প্রশ্নের উত্তরে বাচ্চু বলেছিল আপনারা সঙ্গীত নিয়ে, সঙ্গীতের সুদূর প্রসারে নানামুখি কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বিশ্বময় ব্যান্ড সঙ্গীতের প্রসারের জন্যও কিছু করেন। আমাকে ব্যান্ড সঙ্গীতের জন্য একটি দিন ধার্য দিন। যেদিনটি হবে শুধুই ব্যান্ড সঙ্গীতশিল্পী এবং ব্যান্ড সঙ্গীতপ্রেমিদের জন্য। এ ছাড়া তার আর কিছুই চাওয়ার নেই, সে বলেছিল। তখন ফরিদুর রেজা সাগর, সঙ্গে সঙ্গেই তাকে বিজয়ের মাস পহেলা ডিসেম্বর দিনটি ধার্য করে দেয়। সে মুহূর্তে তার আনন্দটা যে কি রকম ছিল সেটা বলে বুঝাতে পারবো না। আজ আইয়ূব বাচ্চু নেই। কিন্তু তার স্বপ্ন এবং স্মৃতিমাখা ‘ব্যান্ড ফেস্ট’ প্রতি বছরই চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

আজকের সংবাদ সম্মেলনের পর

শাইথ সিরাজ আরো বলেন, এবারের ব্যান্ড ফেস্টে ঘোষণা দেওয়া হবে একটি নতুন উদ্যোগের। সেটি হলো আগামী বছর থেকে আইয়ূব বাচ্চু স্মরণে ব্যান্ড ফেস্ট-এ একটি ব্যান্ড দলকে সম্মাননা জানানো হবে। সেটি নতুন কিংবা খ্যাতিমান ব্যান্ড দলও হতে পারে। এ সম্মাননা প্রদান করা হবে সে বছরের সেই ব্যান্ড দলের কার্যক্রমের উপর ভিত্তি করে। সম্মাননা হিসেবে থাকবে আইয়ূব বাচ্চুর স্বপ্নের রূপালী গীটারের ক্রেস্ট, সম্মাননা সনদ এবং অর্থমূল্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১৮টি ব্যান্ড দলের ভোকালিস্ট ও সদস্যরা। ব্যান্ড ফেস্ট উপস্থাপনা করবেন অপু মাহফুজ, দিলরুবা সাথী ও শাফি আহমেদ। পরিচালনা করবেন অনন্যা রুমা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়েছে, সারা দিনের আয়োজনটি চ্যানেল আই ও চ্যানেল আই অনলাইনের ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হবে।