বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন রবি চৌধুরী

  • বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

গীতিকার শুক্লা পঞ্চমী, সুরকার মুরাদ নূর ও রবি চৌধুরী

গীতিকার শুক্লা পঞ্চমী, সুরকার মুরাদ নূর ও রবি চৌধুরী

কবি শুক্লা পঞ্চমীর কথায় ও মুরাদ নূরের সুরে বঙ্গবন্ধুকে নিয়ে গাইলেন নব্বই দশকের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী।

রাজধানীর একটি স্টুডিওতে শুক্রবার (২২ নভেম্বর) রাতে মুশফিক লিটুর সঙ্গীতায়োজনে গানটির অডিও ধারণ সম্পন্ন হয়।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন উপলক্ষে নির্মিত বিশেষ এই গান প্রসঙ্গে রবি চৌধুরী বলেন, আমি নিজে বঙ্গবন্ধুর একজন আদর্শিত সৈনিক। জাতির পিতার শতবর্ষ উৎযাপনে মৌলিক সৃষ্টি থাকবে না, তা কি হয়! আমি, নূর, শুক্লা'র সমন্বয়ে বাংলার শিরোনাম নির্মিত হচ্ছে। কথা সুর আমার বেশ লাগা তৈরি করেছে, তাই গানটি করা। আমি বিশ্বাস করি আমাদের সৃষ্টি বাংলার শিরোনাম হবে।

সুরকার মুরাদ নূর ও রবি চৌধুরী

গানটির সুরকার মুরাদ নূর বলেন, বঙ্গবন্ধু একটি বিশ্বাস এর নাম। পৃথিবীর ইতিহাসে সাফল্যের একটি নাম। তাঁর দেশে আমার জন্ম। আমি ধন্য। বিশেষ মানুষ, ঐতিহাসিক অতি বিশেষ দিনে কিছু সৃষ্টি করা খুবই আনন্দের আর সম্মানের। অনেক অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হয়। রবি'দা, শুক্লা'দি আমাদের ও তাই হয়েছে। কবি মাসুদ পথিকের কথায় বঙ্গবন্ধুকে নিয়ে আরেকটি গানও করছি। দু'টি খুব করে অন্তরে লালন করে সময় নিয়ে তৈরি করছি। চেষ্টা করেছি গানে শ্রদ্ধা,ভালোবাসা, ঐতিহ্য তুলে ধরতে। সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা, এমন ঐতিহাসিক গর্বের কাজে আমাকে সাথে রাখার জন্য।

‘তুমি মিশে থাকা মাটির মায়ায়/সবুজ ঘাসের নাম/তুমি উরে চলা পাখির ডানায়/বাংলার শিরোনাম’ এমন কথার গানটি বঙ্গবন্ধুর শতবর্ষ উৎযাপন উপলক্ষে গানটি বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হবে।