বাংলাদেশের ফোক ফেস্টে মুগ্ধ বিদেশিরাও

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টে পারফর্ম করছে বিদেশি আর্টিস্টরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টে পারফর্ম করছে বিদেশি আর্টিস্টরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় দিনের মতো চলছে লোকসংগীতের মহোৎসব ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট। সন্ধ্যা ৬টার কিছু সময় পরই ক্ষুদে শফিকুল ইসলামের গানের মধ্যে শুরু হয় দ্বিতীয় দিনের আয়োজন। এরপর একে একে মঞ্চে উঠেন বাংলাদেশের কামরুজ্জামান রাব্বি, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, মালির হাবিব কইটে। এখন মঞ্চে গাইছেন পাকিস্তানি শিল্পী হিনা নাসরুল্লাহ। এই আয়োজন চলবে রাত ১২টা পর্যন্ত।

বাংলাদেশিদের পাশাপাশি এই আয়োজন দেখতে উপস্থিত হয়েছেন বেশ কিছু বিদেশি। এর মধ্যে ৫ জন বন্ধু নিয়ে ফোক দেখতে এসেছেন ইতালিয়ান নাগরিক পিটার পিন্স। বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গে আলাপচারিতায় এই বিদেশি বলেন, 'আমরা সবাই বাংলাদেশে চাকরি করি। আজ ছুটির দিনে এই আয়োজন দেখতে এসেছি। এসে আমরা সবাই মুগ্ধ। সবচেয়ে ভালো লেগেছে হবিব কইটের গান।'

বিজ্ঞাপন

এমন আয়োজনের জন্য বাংলাদেশকে ধন্যবাদ দিয়ে পিটার পিন্স আরও বলেন, 'এক মঞ্চে বিভিন্ন দেশের গান শোনার আয়োজন করার জন্য বাংলাদেশকে ধন্যবাদ। ইউ আর গ্রেটফুল।'

ফোক ফেস্ট

ফোক ফেস্টে উপস্থিত হওয়া বিদেশিরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম


 

এবারের আয়োজনে বাংলাদেশসহ বিশ্বের ছয়টি দেশ থেকে ২০০ জনের বেশি লোকশিল্পীর পরিবেশনা উপভোগ করবেন শ্রোতারা।

এর আগে প্রথম দিন মঞ্চ মাতিয়ে গেছেন বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী শাহ আলম সরকার, ভারতের দালের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি। এছাড়া সামিনা হোসেন প্রেমার ভাবনা নৃত্য দল নৃত্য পরিবেশন করবে।

এবারও বিনামূল্যে এই আয়োজনে যোগ দিতে পারবেন শ্রোতারা। উৎসস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্ট কৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করা যাবে আয়োজনে। এছাড়া সান ফাউন্ডেশনের উদ্যোগে লোকসংগীত উৎসব সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।

২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত এ অনুষ্ঠানের এবার পঞ্চম আসর।