পূজায় লেখক ইরফান আর দুর্গা তিশা

  • বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা, ছবি: সংগৃহীত

ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা, ছবি: সংগৃহীত

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নির্মিত হয়েছে নাটক ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’। নাটকটিতে লেখক স্বাগতম এর চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও দুর্গার চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা। অনুরূপ আইচের লেখা নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল।

নাটকটির গল্পে দেখা যাবে, লেখক স্বাগতম নতুন লেখার খোঁজে শহর থেকে দূরে সুন্দরপুর ডাক বাংলোয় এসে উঠেছেন। বৃদ্ধ কেয়ারটেকার হরিপদ স্বাগতম বাবুর দেখাশোনার জন্য মেয়ে দুর্গাকে দায়িত্ব দেন। দুর্গা নিয়ম করে স্বাগতম বাবুর রান্নাবান্না করে দেয়, মাঝে মধ্যে চা করে দেয়।

বিজ্ঞাপন

স্বাগতম লিখতে বসে মনের ভিতর নতুন লেখা হাতড়ে বেড়ায়। কিন্তু ভাবতে গিয়ে ভালো কিছু খুঁজে পায়না। দুর্গাকে স্বাগতম জিজ্ঞেস করে, এ বনে কী পাওয়া যায়? দুর্গা বলে, সবুজের গন্ধ পাওয়া যায়, অদৃশ্য আনন্দ পাওয়া যায়, পাওয়া যায় জীবনের ছন্দ।

তানজিন তিশা

আরও বলে, বাবু তোমাকে পদ্ম পুকুরে বনজ্যোৎস্না দেখাতে নিয়ে যাবো। একদিন দুর্গা স্বাগতমের জন্য বনে স্থাপিত পূঁজা মণ্ডপে মা দুর্গার চরণতলে মিনতি করে মুক্তি প্রার্থনা করে। স্বাগতম মনে মনে বলে, এ তো সাক্ষাৎ মা দুর্গা। সে উপলব্ধি করে, জ্যোৎস্না আসলে বনে নয়; জ্যোৎস্না থাকে মানুষের মনে।’ 

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ৮ অক্টোবর দশমীর রাতে এনটিভিতে ৯টা ০৫ মিনিটে প্রচার হবে বিশেষ এই নাটকটি।