কোকাকোলার বোতলকে বাদ্যযন্ত্র বানিয়ে ‘এসো হে বৈশাখ’

  • বিনোদন ডেস্ক
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় গান ‘এসো হে বৈশাখ’ এলো নতুন আঙ্গিকে। বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখকে সামনে রেখে ভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের ব্যবহারে সাজানো হয়েছে এটি। মজার বিষয় হলো, বিশ্বখ্যাত কোমল পানীয় কোকাকোলার বোতলকে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র হিসেবে ব্যবহার করে তৈরি হয়েছে এর ভিডিও।

বিজ্ঞাপন

অভিনব সংগীতের উদ্যোগে কোকাকোলার গ্লাস বোতলকে গ্লোকেনস্পাইয়েল, গ্লাস বোতলকে প্যান ফ্লুট, গ্লাস বোতলের ক্যাপকে টেমবোরিন, পিএটি বোতল ক্যাপ, গ্লাস বোতল ও চাল, পিএটি বোতল ও চিনিকে শাকের, ২ লিটারের পিএটি বোতলের ১০টি বান্ডেলকে কিক ড্রাম হিসেবে ব্যবহার করা হয়েছে।

এছাড়া বিভিন্ন পরিমাণের চাল ভর্তি ক্যানের সমন্বয়ে রেইনস্টিক ও ভিন্ন ধরনের গ্লাস ব্যবহার করে জলতরঙ্গ তৈরি করা হয়েছে, যা জিলোফোনসের স্টিক দিয়ে বাজানো হয়।

পৃত্থিরাজের সংগীতায়োজনে এই গানে কণ্ঠ দিয়েছেন কয়েক প্রজন্মের একঝাঁক তারকা শিল্পী। তারা হলেন সাদী মোহাম্মদ, বাপ্পা মজুমদার, কনা, তপু, লিংকন ডি কস্তা, শুভ, লিজা, ঋতুরাজ, ঐশী, নাফিস, নন্দিতা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/11/1554974915974.jpg

আয়োজকরা জানান, প্রজন্ম থেকে প্রজন্মে পহেলা বৈশাখের রঙ আর সুরের ভালবাসাকে ছড়িয়ে দিতেই কোকাকোলা বাংলাদেশের এই ব্যতিক্রম উদ্যোগ।