রাত পোহালে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বিনোদন, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আর মাত্র ১৫ ঘণ্টা, রাত কেটে গেলেই শুরু হবে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন ২০১৯। শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোট দুটি ধাপে বিএফডিসিতে চলবে এই নির্বাচন।

নির্বাচনকে ঘিরে লোকালয় শূন্য বিএফডিসি এখন পরিপূর্ণ লোকালয়ে পরিণত হয়েছে। এফডিসির সব প্রাঙ্গন গেছে পোস্টার আর ব্যানারে।

বিজ্ঞাপন

পরিচালক সমিতির নির্বাচন নিয়ে বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার বার্তা২৪.কমকে জানান, সরকারকে ডিজিটাল প্রজেক্টরের মাধ্যমে সিনেমা প্রদর্শন করার যে দাবি জানানো হয়েছিল তার বাজেট বরাদ্দ হয়েছে সামনের বছরে তা সম্পূর্ণ বাস্তবায়ন করা হবে।

আবারও নির্বাচিত হলে তারপ্রতিশ্রুতি নিয়ে তিনি বলেন, ৬৪টি জেলায় ৬৪টি সিনেপ্লেক্স তৈরির যে পদক্ষেপ ছিল তা একনেকে পাশ হয়েছে । আগামী ২-৩ বছরের মধ্যে বিভিন্ন প্রজেক্টের মাধ্যমে এর কাজ সম্পূর্ণ করা হবে বলে জানান।

এছাড়াও এই পরিচালক জানান, সিনেমা তৈরির ক্ষেত্রে একজন প্রযোজকের ২৫ থেকে ৩০ হাজার টাকা লাগে। ৩৫ মিলিমিটারের সিনেমার সময় এতো টাকা খরচ হতো না। তাই এফডিসিতে যদি সেন্ট্রাল সার্ভারের মাধ্যমে সারা দেশে সিনেমা প্রদর্শন করা যায় এবং বেসরকারি মেশিন ব্যবহার না করে তাহলেই প্রযোজকরা সিনেমা তৈরিতে লাভবান হবেন এবং নতুন নতুন ‍সিনেমা বানাতে আগ্রহী হবেন। পাশাপাশি সিনেমা হলগুলোতে ই-টিকেটিং সিস্টেম চালু করা হবে সেক্ষেত্রে চুরির সম্ভাবনা থাকবে না।

এবারের পরিচালক সমিতি নির্বাচনে অংশ নিচ্ছেন দুটি প্যানেল। একটি প্যানেলে আছেন গুলজার-খোকন আর অপর প্যানেলে বাদল খন্দকার-বজলুল রাশেদ। প্রতিটি প্যানেলে রয়েছেন ১৯ জন করে প্রার্থী। স্বতন্ত্র প্রার্থা হিসেবে আছে ৫ জন। আর মোট ভোটার ৩৬১ জন। বর্তমানে প্যানেলের দায়িত্ব পালন করছেন গুলজার-খোকন।