নচিকেতার পর জয়ের সুরে রূপঙ্কর

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জয় শাহরিয়ার ও রূপঙ্কর বাগচী

জয় শাহরিয়ার ও রূপঙ্কর বাগচী

আধুনিক বাংলা গানের রথি-মহারথির সান্নিধ্য পাচ্ছেন তরুণ সুরকার, কম্পোজার ও গায়ক জয় চৌধুরী। তিনি বাংলাদেশের কিংবদন্তিতূল্য সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের জীবনী গ্রন্থ লিখেছেন। এরপর গেল বইমেলায় প্রকাশ করেন বিস্ময়কর প্রতিভাধর ক্ষণজন্মা শিল্পী ও সাংবাদিক সঞ্জীব চৌধুরীর জীবনীভিত্তিক গ্রন্থ ‘সঞ্জীবনামা’।

গানেও পিছিয়ে নেই তিনি। কিছুদিন আগেই কলকাতার কিংবদন্তিতূল্য শিল্পী নচিকেতা চক্রবর্তীর একক কনসার্টের আয়োজন করেন। এরপর জয়ের সুরে প্রকাশিত হয় দুই বাংলার জনপ্রিয় এই শিল্পীর গান ‘কেউ নেই ভালো’। গানটি লিখেছেন সালমা সুলতানা ও সুর করেছেন জয় শাহরিয়ার। আজব রেকর্ডস থেকে প্রকাশিত সেই গানটির ভিডিও নির্মাণ করে আজব কারখানা, যার পরিচালনা করেছেন জয় শাহরিয়ার নিজেই।

বিজ্ঞাপন
রূপঙ্কর বাগচী, সালমা সুলতানা ও জয় শাহরিয়ার

নচিকেতার পর এবার কলকাতার আরেক প্রখ্যাত শিল্পী রূপঙ্কর বাগচীর জন্য সুর করলেন জয়। নতুন সেই গানের নাম ‘কেন কষ্টে আছিস?’।

গতকাল রূপঙ্করের সঙ্গে রেকর্ডিংয়ের সময় তোলা কিছু ছবি পোস্ট করে জয় ফেসবুকে লিখেছেন, ‘‘রূপঙ্করদার সাথে দেখা প্রায় বছর চার-পাঁচেক পর। করোনার পর এই প্রথম দেখা। এতদিন দাদার জন্য গান না করে থাকাটা অস্বস্তিকর আমার জন্য। আজকে বেশ শান্তি শান্তি লাগছে। আসন্ন ঈদে আজব রেকর্ডস থেকে আসছে সালমা সুলতানার কথায়, আমার সুরে রূপঙ্কর বাগচীর নতুন গান ‘কেন কষ্টে আছিস?’।’’

রেকর্ডিংয়ের সময় রূপঙ্কর